রাজ্য বিভাগে ফিরে যান

পৃথক রাজ্য নয়; সরকারের হাত ধরেই কাজ করবে GTA, মমতা সাক্ষাতে ঘোষণা অনীতের

July 7, 2022 | < 1 min read

মমতা বন্দ্যোপাধ্যায় ও অনীত থাপা, ছবি সৌঃ Twitter/@AnitThapa14

বাংলা ভাগ নয়, সার্বিকভাবে পাহাড়ের উন্নয়নই তার একমাত্র লক্ষ্য, বুধবার ৬ জুলাই নবান্নে থেকে এমনটাই জানালেন GTA-এর ভাবী চেয়ারম্যান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে অনীত থাপা জানান রাজ্য সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে তিনি কাজ করতে চান। বিজেপির পৃথক রাজ্যের দাবিকেও আক্রমণ করেন অনীত।

অনীত জানিয়েছেন, পৃথক রাজ্যের দাবিতে আন্দোলন পাহাড়কে দুই-দশক পিছিয়ে দিয়েছে। বিজেপি নিজেদের রাজনৈতিক ফায়দা তুলতে পাহাড়কে ভাগ করতে চাইছে। বিজেপিকে সমর্থন করে বিগত দেড় দশকে পাহাড়ের ভাগ্যে কিছুই জোটেনি। আর অন্যদিক GTA-এর আগামী কর্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দরাজ সার্টিফিকেট দিলেন।

অনীত মুখ্যমন্ত্রীকে শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণও জানান। তার কথায়, মুখ্যমন্ত্রী পাহাড়কে ভাল করেই জানেন। সরকারি সূত্রে খবর, চলতি মাসের ১২ তারিখে দার্জিলিঙে শপথ গ্রহণ অনুষ্ঠান হতে পারে। সেখানে মুখ্যমন্ত্রীরও উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে। অনীত অভিযোগ করেন দীর্ঘদিন ধরে পাহাড়ের আবেগ নিয়ে কেবল রাজনীতিই করা হয়েছে। কিন্তু তারা পাহাড়ের উন্নয়ন জন্য লড়াই করছেন। অনীতের কথায়, তারা পাহাড়ের মানুষকে বোঝাতে পেরেছেন, দার্জিলিং এবং GTA এই রাজ্যেরই অংশ।

সদ্য সমাপ্ত GTA নির্বাচনে, ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা ৪৫টির মধ্যে ২৭টি আসনে জয়ী হয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। তৃণমূল কংগ্রেস ৫টি, হামরো পার্টি ৮টি ও নির্দলরা ৫টি আসনে জয় লাভ করবে। জানা গিয়েছে, বাইরে থেকে অনীত থাপার দলকে তৃণমূল কংগ্রেস সমর্থন দেবে। অনীত জানান, GTA-কে ভেঙে ফেলার উপক্রম করা হয়েছে। রাজ্য সরকারের সহযোগিতা নিয়ে সবচেয়ে কিছু ফের গড়ে তুলতে হবে বলেই জানাচ্ছেন অনীত। GTA নিয়ে মানুষের প্রত্যাশার পারদ চড়তে শুরু করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #GTA, #Anit Thapa

আরো দেখুন