রাজ্য বিভাগে ফিরে যান

মমতাকে কুরুচিকর মন্তব্য, দিলীপের গ্রেপ্তারির দাবিতে রাজ্যপালের দ্বারস্থ তৃণমূল

July 7, 2022 | 2 min read

সর্বভারতীয় সংবাদমাধ্যমের এক অনুষ্ঠানের মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কুরুচিকর মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। এরপরেই বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে গ্রেপ্তারির দাবি তোলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার দিলীপ ঘোষের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আর্জি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের দ্বারস্থ হল তৃণমূল। বৃহস্পতিবার দুপুর ৩টে নাগাদ তৃণমূলের আট সদস্যের প্রতিনিধিদল রাজভবনে গিয়ে দিলীপের বিরুদ্ধে অভিযোগ জানান। সাক্ষাৎ শেষে তারা দিলীপের গ্রেপ্তারির দাবি জানান। সেই সঙ্গে রাজ্যপালের হস্তক্ষেপও দাবি করেন।

দিলীপের মন্তব্যের ভিডিও রাজ্যপালের হাতে তুলে দেওয়া হয়েছে বলেই জানা গিয়েছে। এর আগেই ২৮ জুন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গ্রেপ্তারির দাবি নিয়ে রাজ্যপালের দারস্থ হয়েছিল তৃণমূলের প্রতিনিধি দল।

সর্বভারতীয় একটি সংবাদমাধ্যম গোষ্ঠীর অনুষ্ঠানে গিয়ে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রীকে অশ্রাব্য ভাষায় বেনোজির আক্রমণ করেন। তার জেরে আজ রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ শেষে তৃণমূল প্রতিনিধি দলের সদস্যরা সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, তৃণমূল সাংবিধানিক পদের প্রতি আস্থাশীল। রাজ্যপাল সকলের সেই কারণে তারা রাজ্যপালের কাছে অভিযোগ জানালেন। মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায় এই মুহূর্তে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী। তার বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করেন দিলীপ। মুখ্যমন্ত্রীর জন্ম নিয়ে, এমনকি তাঁর বাবা মাকে নিয়েও মন্তব্য করেছেন দিলীপ। তৃণমূলের প্রতিনিধি দলের তরফে বলা হয়, দেখব রাজ্যপাল কী করেন, চুপ থাকেন নাকি ব্যবস্থা গ্রহণ করেন।

তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার জানান, দিলীপ ঘোষ নারী বিদ্বেষী। তার রাজনৈতিক জ্ঞান, বিচার বুদ্ধি নিয়ে সন্দেহ আছে। এর আগে তিনি মা দুর্গাকে আক্রমণ করেছিলেন। এবার মুখ্যমন্ত্রীকে অপমান করলেন। দিলীপের নি:শর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন তৃণমূল সাংসদ।

অন্যদিকে, রাজ্যপাল জানিয়েছেন কোন মহিলাকে এ ধরণের কথা বলা ঠিক নয়। তিনি যথাযথ ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিয়েছেন। প্রসঙ্গত, ইতিমধ্যে রাজ্যজুড়ে বেশ কয়েকটি থানায় মুখ্যমন্ত্রীকে কুরুচিকর মন্তব্য করার জন্যে দিলীপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #dilip ghosh, #West Bengal, #Jagdeep Dhankhar

আরো দেখুন