খেলা বিভাগে ফিরে যান

নতুন মহিলা বিজয়ী পেল উইম্বলডন, অনস জাবের-কে হারিয়ে জয়ী কাজাখস্তানের এলেনা রাইবাকিনা

July 10, 2022 | < 1 min read

ছবি সৌঃ টুইটার/ AP Photo

নতুন মহিলা বিজয়ী পেল উইম্বলডন। উইম্বলডনের মহিলা বিভাগের সিঙ্গলসের ফাইনালে অনস জাবের-কে হারিয়ে চ্যাম্পিয়ন হলেন কাজাখস্তানের এলেনা রাইবাকিনা। খেলার ফলাফল হয়েছে ৬-৩, ২-৬, ২-৬। প্রথম সেট জিতে টিউনেশিয়ার অনস জাবের-এর শুরুটা বেশ ভালই হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না।

অন্যদিকে, প্রথম সেটে এলেনা রাইবাকিনা-র সার্ভিস ব্রেক হয়। ৬-৩ পয়েন্টে জিতে এগিয়ে গিয়েছিলেন, জাবের। অনেকেই ভেবেছিলেন, এবার হয়ত প্রথমবারের জন্য আরব দেশ থেকে চ্যাম্পিয়ন পেতে চলেছে উইম্বলডন। কিন্তু পরের সেট থেকেই খেলায় ফেরেন ২৩ বছর বয়সী এলেনা রাইবাকিনা। দুরন্ত কামব্যাক করে পরপর দুটি সেট জিতে নিজের নাম ইতিহাসের পাতায় অমর হলেন এলেনা। ২-৬ স্কোরে পরপর দুটি সেট জিতে নেন এলেনা রাইবাকিনা।

প্রথমবারের জন্য কাজাখস্তানের কোন মহিলা প্রতিযোগী উইম্বলডনের জিতল। সেই সঙ্গেই ২০১৫-এর পরে এবার ফের এত কম বয়সী কেউ উইম্বলডন জয়ী হলেন। কেবলমাত্র টেনিস খেলার কারণেই মস্কোরএলেনা রাইবাকিনা কাজাখস্তানে পাড়ি জমান। সরকারের থেকে কোন সাহায্য পাননি এলেনা রাইবাকিনা। উল্টে কাজাখস্তান সরকার তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। প্রসঙ্গত, ইউক্রেন যুদ্ধের কারণে উইম্বলডনে রাশিয়ার খেলোয়াড়দের খেলার অনুমতি মেলেনি। রাশিয়ার হয়ে খেললে এলেনা রাইবাকিনা উইম্বলডনে অংশ নিতে পারতেন না। বহু প্রতিবন্ধকতা, বিতর্ক পেরিয়ে এলেনা রাইবাকিনা উইম্বলডন জিতে নিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tennis, #wimbledon 2022, #Ons Jabeur, #Elena Rybakina

আরো দেখুন