কলকাতা বিভাগে ফিরে যান

মোদী আমলে মহার্ঘ রান্নার গ্যাস, প্রতিবাদে কলকাতার রাজপথে মহিলা তৃণমূল

July 13, 2022 | < 1 min read

আকাশ ছুঁয়েছে রান্না গ্যাসের দাম। মোদী জমানায় ক্রমাগতই বেড়েই চলেছে রান্নার গ্যাসের দাম। হাজারের গণ্ডি পেরিয়ে ১০৭৯ টাকায় মিলছে রান্নার গ্যাস। আর এই মাত্রাতিরিক্ত মূল্যবৃদ্ধির জেরেই নজেহাল সাধারণ মানুষ। এবার রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে মোদী সরকারের বিরুদ্ধে কলকাতার রাজপথে নামল মহিলা তৃণমূল।​

মঙ্গলবার ১২ জুলাই দুপুরে বাংলার অর্থমন্ত্রী তথা তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে হাজরা মোড়ে তৃণমূলের মহিলা শাখার সদস্যরা সমবেত হন। মালা রায়, কাজরী বন্দ্যোপাধ্যায়সহ বহু আদিবাসী মহিলা সেখানে উপস্থিত হয়েছিলেন। হাজরা মোড়ে ঝিঙে, লাউ, কুমড়োর মতো সবজি ফাঁসি দেওয়ার মাধ্যমে প্রতীকী প্রতিবাদ করেন তারা। তৃণমূলের অভিযোগ, মোদী সরকার লাগাতার জ্বালানির দাম বাড়াচ্ছে, দু’বেলার আহারের জন্য রান্না করাও সাধারণ মানুষের সাধ্যাতীত হয়ে যাচ্ছে।

একই দিনে অর্থাৎ ১২ জুলাই উত্তরবঙ্গের সফরে জলপাইগুড়ি থেকেই জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মোদী আমলকে নিশানা করে অভিষেক বলেন, আট বছর আগেও পরিস্থিতি এমনটা ছিল না। লিটার প্রতি পেট্রলের দাম ১০৬ টাকা, লিটার প্রতি ১৬ টাকা দরের কেরোসিন সেঞ্চুরি পেরিয়ে ১০২ টাকায় পৌঁছেছে। এমনভাবে চললে আমজনতা যে আগামীদিনে খাবারটুকু সংগ্রহ করতে পারবেন না, সেই শঙ্কার কথাও জানান অভিষেক। তিনি সাফ জানান এখনই পরিস্থিতির বদল না হলে, ভারতের অবস্থাও শ্রীলঙ্কা, আফগানিস্তানের মতো হবে। শ্রীলঙ্কা-আফগানিস্তানের মতোই ভারতেও মানুষও বিজেপির বিরুদ্ধে পথে নামবে বলেও মনে করেন অভিষেক।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mala Roy, #price hike, #Chandrima Bhattacharya, #mahila trinamool congress, #Protest

আরো দেখুন