কলকাতা বিভাগে ফিরে যান

নিরাশ করলেন না যাত্রীরা, প্রথম দিনেই শিয়ালদহ মেট্রোতে সওয়ার ৩১ হাজার মানুষ

July 15, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: মেট্রো রেলওয়ে কলকাতা ফেসবুক পেজ

মোদী সরকারের বহু টালবাহানার পরে অবশেষে শিয়ালদহ মেট্রো চাকা গড়াতে শুরু করেছে। ১৪ জুলাই বৃহস্পতিবার থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রো চলাচল শুরু হয়েছে। এবার থেকে মাত্র ২১ মিনিটেই শিয়ালদহ থেকে সেক্টর ফাইভে পৌঁছে যাবেন যাত্রীরা। মেট্রো চালু করতে মোদী সরকার বিলম্ব করলেও, যাত্রীরা নিরাশ করেননি। শিয়ালদহ মেট্রো নিয়ে মানুষের মধ্যে উৎসাহ ছিলই। মেট্রো চালুর প্রথম দিনেই তার প্রতিফলন চোখে পড়ল।

ছবি সৌজন্যে: মেট্রো রেলওয়ে কলকাতা ফেসবুক পেজ

প্রথম দিনে অর্থাৎ ১৪ জুলাই মোট ৩১ হাজার ৩৭ জন সংখ্যা মেট্রো চড়লেন। কেবলমাত্র শিয়ালদহ থেকেই ১২ হাজার ৬৮১ জন যাত্রী মেট্রোয় চেপেছেন। এখন ওই রুটে শিয়ালদহ থেকে ৫০টি, সল্টলেক থেকে ৫০টি মিলিয়ে মোট ১০০টি মেট্রো চলছে। মেট্রো কর্তৃপক্ষ সূত্রে খবর, ওই রুটে যাত্রী সংখ্যা বাড়লে মেট্রো সংখ্যা বাড়ানো হবে। ইস্ট-ওয়েস্ট ছাড়বে রুটে সর্বনিম্ন ও সর্বোচ্চ ভাড়া যথাক্রমে ৫ ও ২০ টাকা। যদিও শিয়ালদহ থেকে ন্যূনতম ভাড়া ১০ টাকা। ​

ছবি সৌজন্যে: মেট্রো রেলওয়ে কলকাতা ফেসবুক পেজ

সকাল ৬.৫৫-তে শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভের উদ্দেশ্যে প্রথম মেট্রো রওনা হবে। উল্টো দিক থেকে অর্থাৎ সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের উদ্দেশ্যে সকাল ৭টার প্রথম ছাড়বে ছাড়বে। শেষ মেট্রো শিয়ালদহ থেকে রাত ৯.৩৫-এ ছাড়বে। অন্যদিকে রাত ৯:৪০-এর সময় সল্টলেক সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো রওনা দেবে। শিয়ালদহ সেক্টর ফাইভ রুটে ২০ মিনিট অন্তর অন্তর মেট্রো থাকবে। দিনের ব্যস্ত সময়ে রুটে দুটো মেট্রোর মধ্যে ১৫ মিনিট করে সময়ের ব্যবধান থাকবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Passengers, #Sealdah Metro Station, #sealdah metro, #Metro Railway Kolkata

আরো দেখুন