বিনোদন বিভাগে ফিরে যান

কেন বাদের খাতায় ‘শ্রীমতি’? প্রযোজনা সংস্থাকে নিশানা করে বিস্ফোরক স্বস্তিকা

July 16, 2022 | 2 min read

সম্প্রতি মুক্তি পেয়েছে অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় অভিনীত ছবি ‘শ্রীমতি’। মুক্তির পর থেকেই দর্শকদের ভূয়সী প্রশংসায় আপ্লুত অভিনেত্রী। কিন্তু সপ্তাহ শেষ শো টাইমই পেল না সেই ছবি। এ নিয়ে টলিউডের অন্যতম শীর্ষস্থানীয় প্রযোজনা সংস্থা SVF-কে কাঠগোড়ায় তোলেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী করা পোস্টে, তিনি প্রযোজনা সংস্থার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।

প্রথম সপ্তাহে ছবিটি ১৭টা প্রেক্ষাগৃহ পেলেও, দ্বিতীয় সপ্তাহে ছবি হল সংখ্যা কমিয়ে এক-তৃতীয়াংশ করে দেওয়া হয়েছে। দুপুর ১২-১টা নাগাদ শোয়ের টাইমিং রাখা হয়েছে। স্বস্তিকা মুখোপাধ্যায়ের প্রশ্ন, ভরদুপুর বেলায় স্কুল, কলেজ-অফিস কামাই করে, বাড়ির কাজকর্ম ফেলে রেখে কে ছবি দেখতে যাবেন?

অর্জুন দত্ত পরিচালিত শ্রীমতি ছবির ডিস্ট্রিবিউটার SVF। তাদেরকে দায়ী করে স্বস্তিকা বলছেন, ওই প্রযোজনা সংস্থার নিজেদের প্রযোজিত ছবি ‘কুলের আচার’ রিলিজ করেছে ১৫ জুলাই অর্থাৎ শুক্রবার। তাই অভিনেত্রীর অভিযোগ সব ভাল শো তারা নিয়ে নিয়েই। এমন হয়ে এসেছে, এটাই হবে বলেই টলিপাড়ার সনামধন্য প্রযোজনা সংস্থার বিরুদ্ধে বিস্ফোরক করছেন অভিনেত্রী।

ফেসবুক পোস্টে স্বস্তিকা লেখেন, “বাংলা ছবি দেখুন, বাংলা ছবি সাপোর্ট করুন কিন্তু কে কীভাবে করবে? ডিসট্রিবিউটার যে ছবি চালাতে চাইবে সেই ছবি চলবে। নতুন প্রযোজক হলে তাকে কোনরকম জায়গা দেওয়া হবে না। উঠতি পরিচালক হলে তাকে পাত্তা দেওয়ার দরকার নেই। আর নারীকেন্দ্রীক ছবি হলে তো প্রথম থেকেই বাদ এর খাতায়। ভাল চললেও, মানুষ উচ্ছসিত হয়ে প্রশংসা করলেও, রিভিউ/ফিডব্যাক সব দারুণ হলেও তাতে কি? হল দেওয়া হবে না। আর দেওয়া হলেও এমন শো টাইম দেওয়া হবে যাতে কেউ না যেতে পারে। সিনেমার বাজার তলানিতে ঠ্যাকে এবং তৃতীয় সপ্তাহে ছবি উঠিয়ে দেওয়া যায়। ‘শ্রীমতি’র কপালেও এটাই হল। কোটি টাকা খরচ করে ছবি বানানো হয় কিন্তু তাকে দুটো সপ্তাহ সময় দেওয়া হবেনা।”

অভিনেত্রীর কথায়, কেউই নিজেদের জরুরি কাজ ফেলে রেখে দুপুরবেলা ‘শ্রীমতি’ দেখতে যাবেন না। ফলে পরের সপ্তাহেই এমনিতেই ছবি উঠে দেবে। এরপরেই অভিনেত্রী সশ্লেষ প্রশ্ন করেন কেবল মন দিয়ে অভিনয় করলে হবে? ছবি চলতে দেবে না! তা নিয়েও যুদ্ধ করতে হবে। কিন্তু করেও কিছু হবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#swastika mukherjee, #Shrimati

আরো দেখুন