কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতা বিমানবন্দরের পিক-আপ জোনে ‘নো-এন্ট্রি’ উবেরের, জানেন কেন?

July 17, 2022 | < 1 min read

ছবি সৌজন্যেঃ UBER

বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে বেসরকারি অ্যাপ-ক্যাব সংস্থা উবেরের। তাই এখন আর কলকাতা বিমানবন্দরের পিক-আপ জোনে দাঁড়িয়ে থাকতে পারছে না উবের। এর ফলে চূড়ান্ত ভোগান্তির শিকার হতে হচ্ছে যাত্রীদের।

বিমানবন্দরের পিক-আপ জোনে গাড়ি রাখার জন্য নির্দিষ্ট ফি দিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি করতে হয় অ্যাপ-ক্যাপ সংস্থাগুলিকে। সেই চুক্তি হলে সংস্থার অধীনস্থ ক্যাবগুলি বিমানবন্দরের ভিতরে দাঁড়াতে পারে এবং নির্ধারিত পিক-আপ জোন থেকে যাত্রী তুলতে পারে। এর জন্য প্রতি বছর চুক্তির পুনর্নবীকরণ করতে হয়।

বিমানবন্দর সূত্রের খবর, গত ফেব্রুয়ারি মাসে পুরনো শর্তাবলি মেনে চুক্তি পুনর্নবীকরণের আবেদন করেছিল উবের। জুলাইয়ে শর্তাবলি বদলে যাওয়ায় উবেরের আবেদন খারিজ হয়ে যায়। গত বুধবার উবেরের চুক্তি শেষ হয়ে গিয়েছে। তারপর থেকে সংস্থার ক্যাবগুলিকে বাণিজ্যিক গাড়ির নিয়মেই চলতে হচ্ছে বিমানবন্দরে। সম্প্রতি সরিয়ে দেওয়া হয়েছে উবেরের হেল্প ডেস্কও।

উবের চালকরা জানাচ্ছেন, বিমানবন্দরে প্রবেশ করে যাত্রী তুলে তিন মিনিটের মধ্যে না বের হলে পুনরায় প্রবেশের জন্য তাদের অতিরিক্ত ৬০ টাকা গুনতে হচ্ছে। ফলে টার্মিনালের সামনে থেকে তাড়াহুড়ো করে গাড়িতে যাত্রী তুলছেন চালকরা। চূড়ান্ত ভোগান্তির শিকার হতে হচ্ছে যাত্রীদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uber, #Kolkata Airport, #No entry, #Pick up zone

আরো দেখুন