রাজ্য বিভাগে ফিরে যান

আইন এবং আদালতের প্রতি দলের আস্থা রয়েছে, জানাল তৃণমূল

July 23, 2022 | 2 min read

শনিবার সকালে রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারের পর সন্ধেবেলা সাংবাদিক বৈঠক করে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল যার বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে, তিনি তৃণমূলের কেউ নয়। ওই টাকার সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। তৃণমূল এই পরিস্থিতির মোকাবিলা করবে।

সাংবাদিক বৈঠকে তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ জানান, পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আইনি প্রক্রিয়ায় অভিযোগ প্রমাণিত হলে দল এবং সরকার ব্যবস্থা নেবে। আইন এবং আদালতের প্রতি তৃণমূলের আস্থা রয়েছে। অর্থাৎ এখনও পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেই থাকছে তৃণমূল, এদিন তা স্পষ্ট করে দিল রাজ্যের শাসক দল। কুনাল ঘোষ বলেন, বিজেপি চক্রান্তের রাজনীতি করছে। একুশের জুলাইয়ের সমাবেশ দেখে ভয় পেয়ে এই পদক্ষেপ।

আজ সাংবাদিক বৈঠকে কুনাল ঘোষের পাশাপাশি ছিলেন রাজ্যের তিন মন্ত্রী, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস এবং চন্দ্রিমা ভট্টাচার্য। আজ ফিরহাদ হাকিম বলেছেন, ‘তৃণমূল কংগ্রেস অন্যায় করে না, অন্যায় সমর্থন করে না। যেহেতু পার্থ চট্টোপাধ্যায় তৃণমূলে ছিল, তাই ইডিকে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। কিন্তু বিজেপি নামক ওয়াশিং মেশিনে পার্থদা ঢুকে গেলে ওর বিরুদ্ধে কিছুই পেত না কেন্দ্রীয় সংস্থা।

এই সাংবাদিক বৈঠকে মন্ত্রী অরূপ বিশ্বাস জানান, একুশের জুলাইয়ের মহাসমাবেশ এবং মানুষের তৃণমূলের প্রতি আশীর্বাদ দেখে বিজেপি ভয় পেয়েছে। আইন, আইনের পথে চলবে। কার সঙ্গে কার ছবি, দেখা হচ্ছে, কে কোথায় যাচ্ছে এটা দলের বিষয় হতে পারে না, আজ বৈঠকে বলেন কুনাল ঘোষ।

আজ সাংবাদিক বৈঠকে বিজেপি, সিপিএম এবং কংগ্রেসকেও ছেড়ে কথা বলেনি তৃণমূল। বিজেপি-বামেদের বিরুদ্ধে একাধিক দুর্নীতির প্রসঙ্গ তোলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। যখন সোনিয়া গান্ধীকে ডাকে, তখন ইডি খারাপ! দেশজুড়ে আন্দোলন করে কংগ্রেস। আর যখন ইডিকে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ব্যবহার করা হয় তখন ইডি ভাল! এটা কংগ্রেসের দ্বিচারিতা, বলেন কুনাল ঘোষ।ন্দোলন করে কংগ্রেস, বলেন কুনাল ঘোষ।

TwitterFacebookWhatsAppEmailShare

#firhad hakim, #tmc, #aroop biswas, #Kunal Ghosh, #Chandrima Bhattacharya, #Partha Chatterjee arrest, #bjp

আরো দেখুন