দেশ বিভাগে ফিরে যান

আজ রাজনীতি কেবলমাত্র ক্ষমতা দখলের জন্য, মোদী-শাহকেই বিঁধলেন গড়করি?

July 25, 2022 | < 1 min read

বিজেপি’র প্রাক্তন সর্বভারতীয় সভাপতি এবং বতর্মান কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নীতিন গড়করির সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মধুর সম্পর্কে’র কথা দিল্লির রাজনৈতিক মহলে বহুল চর্চিত। এবার নীতিন গড়করির করা একটি মন্তব্য নিয়ে শোরগোল পড়ে গিয়েছে।

নাগপুরের এক অনুষ্ঠানে নীতিন গড়করি বলেন, ‘কখনও কখনও মনে হয় রাজনীতি ছেড়ে দিই। কারণ, বর্তমানে সমাজের জন্য এমন অনেক কাজ করতে হবে, যা হয়ে উঠছে না’। এরপরই তিনি মহাত্মা গান্ধীর প্রসঙ্গ টেনে বলেন, ‘গান্ধীর সময় দেশ, সমাজ এবং উন্নয়নের জন্য রাজনীতি করা হত। পরবর্তীতে সেটি একাধিক উন্নয়নমূলক কাজে করা হলেও বর্তমানে কেবলমাত্র ক্ষমতা দখলের জন্যই যেন রাজনীতি করা হচ্ছে’। তিনি এদিন আরও বলেন, ‘সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী বলেন, ‘আজ রাজনীতি কেবলমাত্র ক্ষমতা দখলের জন্য করা হচ্ছে। কিন্তু আমাদের বোঝা দরকার যে, রাজনীতি শব্দের মানে কি। এটা সমাজ এবং দেশের উন্নয়নের জন্য করা উচিত। সমাজের জন্য এমন অনেক কাজ আছে, যা করা প্রয়োজন’।


হেভিওয়েট কেন্দ্রীয় মন্ত্রীর এহেন মন্তব্যের পর বিভিন্ন মহলে জল্পনা শুরু হয়ে গিয়েছে তিনি কি তাহলে রাজনীতি থেকে সরে দাঁড়াতে চাইছেন? তিনি কাদের ইঙ্গিত করে এই মন্তব্য করলেন। তাহলে কি বিজেপি’র বর্তমান শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁর সম্পর্ক একদম তলানিতে এসে ঠেকেছে? বিজেপি সরকারের সঙ্গে তাঁর দূরত্ব সৃষ্টি হয়েছে।


তবে এই বক্তব্য নিয়ে নীতিন গড়করি বা বিজেপি’র তরফ থেকে কোনও মন্তব্য করা হয়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #bjp, #Nitin Gadkari

আরো দেখুন