দেশ বিভাগে ফিরে যান

সাত সকালেই হানা, শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের বাড়িতে তল্লাশি চালাচ্ছে ইডি

July 31, 2022 | < 1 min read

সাত সকালেই ইডি হানা, শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকেরা। শিবসেনা নেতা সঞ্জয়ের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনে জড়িত থাকার অভিযোগ রয়েছে, তার তদন্ত চালাচ্ছে ইডি।

এর আগে একাধিকবার তাঁকে ইডি তলবও করেছে। একবার হাজিরা দিলেও, গত দুটি তলব এড়িয়েছেন শিবসেনা সাংসদ। জানা যাচ্ছে, দুবার হাজিরা এড়ানোতেই শিবসেনা নেতার বাড়িতে হাজির হয়েছে ইডি আধিকারিকেরা। জিজ্ঞাসাবাদের জন্য তাকে ইডির দপ্তরে নিয়ে যাওয়া হতে পারে বলেও খবর। প্রসঙ্গত, ২০০২ সালে মুম্বইয়ে পত্র চউল আবাসন প্রকল্পের আর্থিক কেলেঙ্কারিতে শিবসেনা নেতার জড়িত থাকার অভিযোগ উঠেছে। প্রায় ১ হাজার কোটি টাকার আর্থিক কেলেঙ্কারির অভিযোগে সঞ্জয় রাউতের সহকারী প্রবীণ রাউতের নাম উঠে আসে। সেই মামলাতেই শিবসেনা সাংসদেরও নাম জড়িয়ে যায়। ইডি এর আগে সঞ্জয় রাউতের স্ত্রী বর্ষা রাউতের নামে থাকা আলিবাগের আটটি জমি ও দাদরের একটি বিলাসবহুল ফ্ল্যাট মিলিয়ে প্রায় ১১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল। সেই ​আর্থিক দুর্নীতি সংক্রান্ত মামলার পরিপ্রেক্ষিতে চলতি জুলাইয়ের পয়লা তারিখে সঞ্জয় রাউতকে তলব করেছিল ইডি। সেদিন ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ চলে। তাঁর বয়ান রেকর্ডও করা হয়।

যদিও ২০ জুলাই ইডি আবার জিজ্ঞাসাবাদের জন্যে তলব করলে, আইনজীবীদ মারফত শিবসেনা মুখপাত্র জানান, সংসদে বাদল অধিবেশন থাকায় তিনি ব্যস্ত রয়েছেন। সেই সঙ্গে ৭ আগস্টের পর তিনি হাজিরা দিতে পারবেন বলেও জানান সঞ্জয়। কিন্তু ৩১ জুলাই সকালেই বান্ডুপে অবস্থিত সঞ্জয়ের বাড়িতে সিআরপিএফ জওয়ানসহ ইডি আধিকারিকেরা উপস্থিত হয়েছে। সকাল থেকে প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে, ইডির আধিকারিকেরা সঞ্জয়ের বাড়িতেই রয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sanjay Raut

আরো দেখুন