দেশ বিভাগে ফিরে যান

সময়ের আগেই শেষ হবে বাদল অধিবেশন? জল্পনা ছড়াতেই সরব তৃণমূল

August 5, 2022 | < 1 min read

নির্ধারিত সময়ের আগেই সংসদের বাদল অধিবেশন শেষ করে দিতে চাইছে মোদী সরকার? এমনই খবর ঘোরাফেরা করছে রাজধানীর অলিন্দে। যদিও সরকারিভাবে কোন ঘোষণা জানা যায়নি। জল্পনা চলছে, পূর্ব নির্ধারিত ১২ আগস্টের বদলে ৮ আগস্ট সংসদের বাদল অধিবেশনে ইতি টেনে দেওয়া হতে পারে। এই জল্পনা ছড়াতেই সরব হয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস।

মূল্যবৃদ্ধি, মাত্রাতিরিক্ত জিএসটির বোঝা, ইডি, সিবিআইয়ের মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির অতিসক্রিয়তা ইত্যাদিকে কেন্দ্র করে চলতি বাদল অধিবেশন বারবার উত্তাল হয়েছে। দফায় দফায় বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন বিরোধীরা। নিয়মিত ব্যাহত হচ্ছে সংসদের কাজ। বিরোধীদের আন্দোলনে নাজেহাল মোদী সরকার অগত্যা নিরুপায় হয়ে বাদল অধিবেশন সংক্ষিপ্ত করতে চাইছে। বিরোধীরা লাগাতার বিক্ষোভের কারণেই আর অধিবেশন ১২ আগস্ট পর্যন্ত টেনে নিয়ে যেতে চাইছে না মোদী সরকার।

মোদী সরকারের সিদ্ধান্তের বিরোধিতায় সরব তৃণমূল কংগ্রেস। মোদী সরকারকে আক্রমণ করে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন টুইটে লেখেন, “সংসদের চারিদিকে শোনা যাচ্ছে সরকার ১২ আগস্টের বদলে ৮ আগস্ট বাদল অধিবেশন শেষ করে দিতে চাইছে। এটা খুব খারাপ। মোদী সরকার কী কারণে সংসদ থেকে পালিয়ে বেড়াচ্ছে?”
https://twitter.com/derekobrienmp/status/1555246259165835264?s=19

TwitterFacebookWhatsAppEmailShare

#Parliament, #bjp, #tmc, #Monsoon Session

আরো দেখুন