দেশ বিভাগে ফিরে যান

গুজরাটের পর এবার বিজেপি জোটের বিহার, বিষমদ পান করে মৃত্যু ১১ জনের

August 6, 2022 | 2 min read

বিহারে বিষমদে মৃত্যু, ফাইল ছবি

বিষমদ পানে বিহারের সরণে ১১ জনের মৃত্যু হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর। গুজরাটের পর দেশের মদ নিষিদ্ধ আরেক রাজ্যে বিষমদ পানে মৃত্যুর ঘটায় শোরগোল পড়ে গেছে।

গত বৃহস্পতিবার বিহারে বিষমদে মৃত্যুর খবর প্রকাশ্যে আসে। সে দিন খবর পাওয়া যায় বিষমদ পান করে দু’জনের মৃত্যু হয়েছে। আরও কয়েক জন অসুস্থ হয়ে পড়েন। এই ঘটনা ঘটে মাকের থানা এলাকায় ফুলওয়ারিয়া পঞ্চায়েতের অধীনস্থ গ্রামগুলিতে। ওই সময় যৌথ সাংবাদিক বৈঠকে জেলাশাসক ও পুলিশ সুপার বলেন, ‘‘ঘটনাস্থলে পুলিশের একটি দল, আবগারি দপ্তর ও স্বাস্থ্য আধিকারিকদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। যাঁরা অসুস্থ হয়ে পড়েছেন, তাঁদের সদর হাসপাতালে পাঠানো হয়েছে। যাঁদের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে, তাঁদের পাটনার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।’’

সংবাদ সংস্থা সূত্রে খবর, পাটনা মেডিক্যালে চিকিৎসা চলাকালীন অবস্থায় নয় জনের মৃত্যু হয়েছে। অন্য এক জনের মৃত্যু হয়েছে একটি বেসরকারি হাসপাতালে। মৃত্যু হয়েছে আরও এক ব্যক্তির। প্রশাসনকে মৃত্যুর খবর জানানোর আগেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। পাটনা মেডিক্যালে এই মুহূর্তে আরও ১২ জন চিকিৎসাধীন রয়েছেন।

জেলাশাসক রাজেশ মীনা ও পুলিশ সুপার সন্তোষ কুমার জানিয়েছেন, বিষমদ তৈরি ও বিক্রির অভিযোগে এখনও পর্যন্ত পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় স্থানীয় থানার এসএইচও ও এক পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে।
গত বছরের নভেম্বর মাস থেকে এখনও পর্যন্ত বিষমদ পান করে বিহারে ৫০ জনেরও বেশি মৃত্যু হয়েছে। যখন বিহারে মদ বিক্রিতে নিষেধাজ্ঞা জারি রয়েছে!

কিছুদিন আগে গুজরাটে বিষমদ পানে মৃত্যুর ঘটনা সাংবাদের শিরোনামে আসে। গুজরাটের বোতাদ জেলার রোজিদ গ্রামে বিষমদ পান করে অসুস্থ হয়ে পড়েন বহু মানুষ। মৃত্যু হয়েছিল ৩০ জনেরও বেশী মানুষের। অথচ গুজরাটে মদ তৈরি, মদ বিক্রি সম্পূর্ণ নিষিদ্ধ। এরপরই অভিযোগ ওঠে গুজরাটে বিজেপি নেতাদের প্রশ্রয়ে পুলিশের সাহায্যে বিষ মদের কারবার চলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Bihar, #Illicit Liquor, #Dead

আরো দেখুন