খেলা বিভাগে ফিরে যান

গোড়ালির হাড়ে চিড়, ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন সিন্ধু

August 14, 2022 | < 1 min read

চোটের জন্যে ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন সোনার মেয়ে পিভি সিন্ধু (PV Sindhu)। চোটের মারাত্মক যন্ত্রণা সহ্য করেই, কমনওয়েলথ গেমসে নেমেছিলেন তিনি। দেশের জন্যে সোনাও এনে দেন সিন্ধু। কিন্তু গোড়ালির চোটই কাল হয়ে দাঁড়াল, ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়নশিপ ২০২২-এর লড়াই থেকে সরে গেলেন দেশের তারকা শাটলার। বিশ্ব চ্যাম্পিয়নশিপে সিন্ধুকে ঘিরে তাঁর অনুরাগী-ভক্তদের মধ্যে তুঙ্গে ছিল প্রত্যাশার পারদ। তিনি ছিটকে যাওয়ায় সকলেই হতাশ। তাঁর পরিবার-পরিজনেরাও হতাশ হয়ে পড়েছেন।​

২১ আগস্ট থেকে টোকিওতে ব্যাডমিন্টন (Badminton) বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসর বসতে চলেছে। অন্যদিকে, সিন্ধুকে আগামি ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। ভারতের ব্যাডমিন্টন তারকা নিজেই বাঁ-পায়ের গোড়ালির হাড়ে চিড় এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে সরে দাঁড়ানোর খবর টুইট করেছেন।

টুইটে সিন্ধু লিখছেন, ‘কমনওয়েলথ গেমসে ভারতের হয়ে সোনা জয়ের পর আমার আত্মবিশ্বাস তুঙ্গে ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত চোটের কারণে শেষ পর্যন্ত ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে নিজেকে সরিয়ে নিতে বাধ্য হলাম। কমনওয়েলথের কোয়ার্টার ফাইনাল খেলার সময় চোট পেয়েছিলাম। তবুও নিজের কোচ, ফিটনেস ট্রেনার, পিজিও-র সাহায্যে খেলতে নেমেছিলাম। কাউকে কিছু বলিনি। যতটা পারা যায়, আমি খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। ফাইনাল খেলার সময় ও তারপরে যন্ত্রনা আরও বাড়তে শুরু করে। হায়দরাবাদ ফিরেই এমআরআই করাই। ডাক্তারের সঙ্গে যোগাযোগ করেছিলাম। ডাক্তার নিশ্চিত করেন বাঁ-পায়ের গোড়ালির হাড়ে চিড় ধরেছে। ডাক্তার কয়েক সপ্তাহ বিশ্রাম করার পরামর্শ দেন।”

অফুরান ভালবাসা দেওয়া এবং তাঁর পাশে থাকার জন্য সকলকে ধন্যবাদ জানিয়েছেন সিন্ধু। কয়েক সপ্তাহের মধ্যেই ট্রেনিংয়ে ফিরবেন বলেও জানিয়েছেন তিনি। মনে করা হচ্ছে চলতি বছরের অক্টোবরে প্যারিস ওপেনে নামতে পারেন সিন্ধু।

TwitterFacebookWhatsAppEmailShare

#badminton, #pv sindhu, #Badminton World Championships

আরো দেখুন