দেশ বিভাগে ফিরে যান

কর্ণাটকে স্বস্তিতে নেই বিজেপি সরকার, ঘরে, বাইরে প্রতিনিয়ত আক্রমণের মুখোমুখি হতে হচ্ছে মুখ্যমন্ত্রীকে

August 16, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: Deccan Herald

কর্ণাটকে’র বিজেপি সরকার এই মুহূর্তে কিছুটা অস্বস্তিতে। ঘরে, বাইরে প্রতিনিয়ত আক্রমণের মুখোমুখি হতে হচ্ছে মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইকে। চাপ বাড়ছে তাঁর উপরে। গত কয়েক সপ্তাহ ধরেই জল্পনা চলছে, শিগগিরি হয়তো মসনদ থেকে সরে যেতে হতে পারে বাসবরাজ বোম্মাইকে।


এরই মধ্যে রাজ্যের আইনমন্ত্রীর একটি ফাঁস হওয়া অডি‍ও ক্লিপ ঘিরে নতুন করে তৈরি হয়েছে চাঞ্চল্য। অডিও ক্লিপে শোনা যাচ্ছে এক সমাজকর্মীকে আইনমন্ত্রী জোসি মধুস্বামী বলেছিলেন, ‘‘আমরা সরকার চালাচ্ছি না। শুধুই ম্যানেজ করছি। আগামী ৭-৮ মাস এভাবেই টানতে হবে।’’ তাঁর এই মন্তব্যকে অস্বীকার করেননি ৬২ বছরের বোম্মাই।


ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়েছে, মাঝপথেই হয়তো সরিয়ে দেওয়া হতে পারে বোম্মাইকে। তাঁর নেতৃত্ব নিয়েই প্রশ্ন উঠছে বলে শোনা যাচ্ছে। অমিত শাহর সাম্প্রতিক কর্ণাটক সফরের পর এই গুঞ্জন আরও তীব্র হয়েছে।


কয়েকদিন আগেই কর্ণাটকের প্রদেশ কংগ্রেস কমিটির মুখপাত্র প্রিয়াঙ্ক খাড়গে অভিযোগ করেন, ‘‘সরকারি পদ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারি চাকরি পেতে হলে তরুণীদের সহবাস করতে হয়। পুরুষদের ঘুষ দিতে হয়। এক মন্ত্রী একজন তরুণীকে চাকরি দেওয়ার শর্তে তাঁর সঙ্গে শোওয়ার প্রস্তাব দিয়েছিলেন। পরে তা প্রকাশ্যে আসায় তিনি পদত্যাগ করেন। আমার দাবির সপক্ষে এটা প্রমাণ।’’ ফলে সব মিলিয়ে কর্ণাটকে স্বস্তিতে নেই বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Karnataka, #politics, #basavaraj bommai, #Chief Minister

আরো দেখুন