বিনোদন বিভাগে ফিরে যান

‘লাল সিংহ চড্ডা’-সহ একের পর এক ছবি ফ্লপ, দুশ্চিন্তায় ঘুম উড়েছে বলিউডের

August 21, 2022 | 2 min read

সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী শনিবার অর্থাৎ দশম দিনে সারাদেশে মাত্র দেড় কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে। এমন চলতে থাকলে আগামী শুক্রবার অর্থাৎ ২৬ অগস্ট অবধি ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি প্রেক্ষাগৃহে চলবে কিনা ঘোর সন্দেহ রয়েছে। মু্ক্তির পর প্রায় ১০ দিন পেরিয়ে গিয়েছে ‘লাল সিং চাড্ডা’র। এর পরেও ১৮০ কোটি বাজেটের এই ছবিটির আয় এখনও পর্যন্ত টেনেটুনে মাত্র ৫৪ কোটি। বয়কট বিতর্কের জেরে এমনিতেই বক্স অফিসে চূড়ান্ত ব্যর্থ আমির খানের বহু প্রতীক্ষিত এই ছবিটি।

‘লাল সিংহ চড্ডা’, ‘রক্ষা বন্ধন’, ‘দোবারা’— একের পর এক ছবি বক্স অফিসে ব্যর্থ হওয়ায় রুটিরুজিতে টান পড়ছে অভিনেতা, নির্মাতা, ব্যবস্থাপক থেকে শুরু করে বহু চলচ্চিত্রকর্মীর। মন্দার বাজারে কী ভাবে ঘুরে দাঁড়াবে বলিউড? আদৌ কি পারবে? এই নিয়ে দুশ্চিন্তায় ঘুম উড়েছে চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত বহু মানুষের।

বলিউডের একের পর এক ছবি বক্স অফিসে ব্যর্থ হওয়ার বিষয়ে শনিবারই আঙুল তুলেছিলেন দক্ষিণী তারকা বিজয় দেবেরাকোন্ডা। এ বার আরও একটু এগিয়ে সমাধানের পাঁচটি উপায় বাতলালেন পরিচালক রাহুল ঢোলাকিয়া। ২০০২ সাল। ‘কহতা হ্যায় দিল বার বার’ দিয়ে পরিচালনায় আত্মপ্রকাশ করেন রাহুল। পরবর্তীতে তিনি ‘পরজানিয়া’, ‘মুম্বই কাটিং’ এবং ‘লমহা’-র মতো ছবি তুলেছেন। তাঁর শেষ ছবি ‘রইস’ মুক্তি পেয়েছিল ২০১৭ সালে। শাহরুখ খান, নওয়াজউদ্দিন সিদ্দিকী এবং মাহিরা খান সে ছবিতে অভিনয় করেছিলেন।

বলিউডে সতীর্থ পরিচালকদের উদ্দেশে রাহুল লিখলেন, ছবি সফল করতে হলে কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে- ভাল মানের ছবি বানাতে হবে, প্রযোজনার খরচ কমাতে হবে, টিকিটের দাম অনেকখানি কমিয়ে আনতে হবে, ছবি মুক্তির তিন মাসের মধ্যে ওটিটিতে সেটিকে দেওয়া যাবে না, পরিচালকদের তরফে বেশি ঔদ্ধত্য প্রকাশ করা সঙ্গত নয়, অহংকার বর্জন করে স্থির থাকাই উচিত, ভাল চিত্রনাট্যকার চাই, রিমেক বানানো বন্ধ করা প্রয়োজন, ইত্যাদি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Raksha Bandhan, #flop, #Laal Singh Chaddha, #Dobaara, #Bollywood

আরো দেখুন