রাজ্য বিভাগে ফিরে যান

কর্মী নেই, বঙ্গ বিজেপিতে সবাই নেতা? দেখে তাজ্জব বনসল? জল্পনা

September 1, 2022 | < 1 min read

বাংলা থেকে কৈলাস বিজয়বর্গীয়কে সরিয়ে দিয়ে সুনীল বনসলকে (Sunil Bansal) উত্তর প্রদেশ থেকে এনে রাজ্যের দায়িত্ব দিয়েছে দিল্লির বিজেপি নেতৃত্ব। গত ১০ আগস্ট বনসলকে সেই দায়িত্ব পেয়ে তিনি যোগ দিয়েছেন বাংলার বিজেপি নেতা-কর্মীদের প্রশিক্ষণ শিবির। মঙ্গলবার সেই শিবিরে তিনি বলেন, ‘নেতা তিনিই, যাঁর সঙ্গে অন্তত ১০ জন কর্মী থাকবেন।’

জল্পনা হচ্ছে, দায়িত্ব পেয়েই বনসল এ রাজ্য বিজেপির প্রথম সারির নেতা-নেত্রীদের সম্পর্কে একটি প্রাথমিক রিপোর্ট তৈরি করেছেন, যার ভিত হচ্ছে তাঁর নিজস্ব সোর্স। শোনা যাচ্ছে, রিপোর্ট অনুযায়ী, বাংলার বিজেপির সংগঠনের হাল নাকি বেশ করুণ। সেই রিপোর্ট জমা পড়বে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার (JP Nadda) কাছে।

আসল জল্পনা হচ্ছে যে বনসলের রিপোর্টের সারমর্ম নাকি বলছে রাজ্য বিজেপিতে প্রচুর নেতা আছে, কিন্তু সেই নেতাদের সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার কোনও কর্মী নেই। অর্থাৎ বঙ্গ বিজেপি (BJP) নিচুতলায় কর্মী শূন্যতার অসুখে ভুগছে।

বঙ্গ বিজেপিতে একটা সময় দল বাড়াতে চারিদিক থেকে লোকজন জড়ো করে তাদের পদের লোভ দেখিয়ে টানা হয়েছে বলে শোনা যায়। তার ওপর আদি বিজেপি বনাম নব্য বিজেপির গোষ্ঠী কোন্দল, কর্মীসভায় হাতাহাতি, এসব চলেই আসছে। বিজেপি বাংলার সাংগঠনিক চিত্রটা যে উত্তর ভারতের অন্য রাজ্যগুলোর মতো নয়, এটা হজম করতে সময় লাগবে সুনীল বনসলের, এরকমই মনে করছে রাজনৈতিক মহল। এরপর তিনি যদি আবার দল ভাঙানোর রাজনীতিকে প্রশ্রয় দেন, তাহলে দ্বন্দ্ব বাড়বে বই কমবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #BJP West Bengal, #Sunil Bansal

আরো দেখুন