উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

উত্তরকে বিশেষ গুরুত্ব, ১১ সেপ্টেম্বর আলিপুরদুয়ারে শ্রমিক সম্মলনে অভিষেক

September 5, 2022 | < 1 min read

উত্তরবঙ্গকে বিশেষ গুরুত্ব দিচ্ছে তৃণমূল কংগ্রেস (TMC), ১১ সেপ্টেম্বর আলিপুরদুয়ারের মালবাজারে শ্রমিক সম্মেলন করার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার উত্তরের এই তিন জেলা নিয়ে মালবাজারের উদীচী ময়দানে সভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

চা বাগানসহ উত্তরবঙ্গের স্থানীয় স্তরের শ্রমিক সংগঠনের নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসবেন অভিষেক। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে এই শ্রমিক সম্মেলন অত্যন্ত তাৎপর্যপূর্ণ হতে চলেছে। ১ আগস্ট থেকে দফায় দফায় জেলাওয়াড়ি বৈঠক সেরেছেন অভিষেক। পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখেই একাধিক নির্দেশ দিয়েছেন অভিষেক। তারপরই নানান স্তরের নতুন কমিটি গঠন করা হয়েছে। উত্তরবঙ্গের জেলা নিয়ে জেলাওয়াড়ি বৈঠেক অভিষেক প্রতিটি চা-বাগান ধরে ধরে সম্মেলন করার নিদান দিয়েছিলেন। সেই অনুযায়ী, মাসিক ক্যালেন্ডার তৈরি করে দফায় দফায় শ্রমিক সম্মেলন চলছে।

কেন্দ্রীয়ভাবে একটি সম্মেলন করার কথাও বলেছিলেন অভিষেক। ১০ সেপ্টেম্বর তা হওয়ার কথা ছিল। কিন্তু তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে ৮ সেপ্টেম্বরে কলকাতার নেতাজি ইন্ডোরে বুথ-কর্মী সম্মেলন রয়েছে। সেই কারণেই ১০ তারিখে চা-বাগান এলাকায় স্থানীয় কর্মীদের সম্মেলন সেরে, পর দিন মালবাজারে সভা করতে বলেছেন অভিষেক।

প্রসঙ্গত, এর আগে হলদিয়ায় একটি শ্রমিক সম্মেলন করেছিলেন অভিষেক (Abhishek Banerjee)। সেখানে অভিষেক সাফ জানিয়েছিলেন ঠিকাদারি ও তৃণমূল এক সঙ্গে করা যাবে না। দুর্নীতি ঠেকানোর বার্তার পাশাপাশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় বিশেষ নজর দিতে বলেছিলেন অভিষেক। ওয়াকিবহাল মহলের ধারণা, উত্তরবঙ্গে তেমনই একটি সভা করতে চলেছে অভিষেক। দক্ষিণের মতোই এখান থেকেও শ্রমিক স্বার্থে বার্তা দিতে পারেন অভিষেক। দলের শ্রমিক সংগঠনকে বিশেষ গুরুত্ব দিয়ে পৃথক পূর্ণাঙ্গ কমিটি করেছেন তিনি। চা বাগানগুলিতে তৃণমূলের নামে একাধিক কমিটি চলত। তাদের এক ছাতার তলায় নিয়ে এসেছেন অভিষেক।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Tea Garden, #alipurduar, #abhishek banerjee

আরো দেখুন