দেশ বিভাগে ফিরে যান

২৪ ঘন্টার ব্যবধানে দুটি গণধর্ষণ, প্রশ্নের মুখে ডবল ইঞ্জিন উত্তরপ্রদেশের নারী সুরক্ষা

September 12, 2022 | 2 min read

আবারও নারী সুরক্ষার প্রশ্নে মুখ পুড়ল বিজেপির ডবল ইঞ্জিন রাজ্য উত্তরপ্রদেশের। রাজ্যের আইন-শৃঙ্খলা রক্ষায় পুরোপুরি ব্যর্থ যোগী প্রশাসন। লাগাতার ধর্ষণের ঘটনায় প্রশ্নে যোগী রাজ্যের নারী সুরক্ষা। যোগীরাজ্যে আইনশৃঙ্খলা একেবারেই তলানিতে। ২৪ ঘন্টার মধ্যে ডবল ইঞ্জিন উত্তরপ্রদেশের পিলিভিটে দুটি গণধর্ষণের ঘটনা ঘটল।

অভিযোগ উঠেছে, বাড়িতে ঢুকে দুই যুবক ১৬ বছরের এক দলিত কিশোরীকে গণধর্ষণ করে, তারপর মেয়েটির দেহে ডিজেল ছড়িয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। গুরুতর আহত অবস্থায় মেয়েটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১০ সেপ্টেম্বর নির্যাতিতার বাবা মাধোটান্ডা পুলিশকে জানায়, তাদের গ্রামেরই দুই প্রভাবশালী রাজবীর এবং তারাচাঁদ তাদের বাড়িতে ঢুকে তার মেয়েকে ধর্ষণ করে। তারপর ডিজেল ছিটিয়ে তার মেয়ে শরীরে আগুন ধরিয়ে দেয়। তার অভিযোগের ভিত্তিতেই পুলিশ রাজবীর ও তারাচাঁদের বিরুদ্ধে ধর্ষণ, খুনের চেষ্টা ও হুমকির অভিযোগে মামলা দায়ের করে। ইতিমধ্যে দুই অভিযুক্তকেই গ্রেপ্তার করেছে পুলিশ। ম্যাজিস্ট্রেট মেয়েটির জবানবন্দি রেকর্ড করেছেন।

আরেকটি ঘটনায় ধর্ষণ শিকার হলেন এক দলিত নাবালিকা। দ্বাদশ শ্রেণির ছাত্রীকে রাতে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে একটি আখ ক্ষেতে গণধর্ষণ করে দুই যুবক। সকালে নির্যাতিতার মা দেখেন তার মেয়ে বাড়ি নেই। এরপর বাড়ির লোক খোঁজ শুরু করতেই মেয়েটিকে আখ ক্ষেতে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

পরিবারের লোকজন তাকে বাড়ি নিয়ে আসে। নির্যাতিতা তার বাবা-মাকে ঘটনাটি জানায়। তারপরই থানায় অভিযোগ দায়ের করা হয়। নির্যাতিতার অভিযোগ, গ্রামের দুই যুবক রাতে তাকে বাড়ি থেকে তুলে নিয়ে গণধর্ষণ করে। পুলিশ সুপার দীনেশ পি জানিয়েছেন, অভিযুক্তের সহযোগীকে পুলিশ হেপাজতে নেওয়া হয়েছে। বাকিদের গ্রেপ্তার করতে পুলিশ দল গঠিত হয়েছে। শীঘ্রই তাকেও গ্রেপ্তারের বিষয়ে আশাবাদী পুলিশ সুপার। ২৪ ঘন্টার ব্যবধানে পিলিভিটে দুই গণধর্ষণের ঘটনা যোগী রাজ্যের নারী নিরাপত্তাকে প্রশ্ন চিহ্নের সামনে এনে দাঁড় করালো।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #yogi adityanath, #Gangrape, #Double engine govt, #Double gang rape

আরো দেখুন