দেশ বিভাগে ফিরে যান

ফের লখিমপুর খেরি, যোগীরাজ্যে উদ্ধার দুই নাবালিকার ঝুলন্ত দেহ

September 15, 2022 | < 1 min read

আবারও শিরোনামে যোগীরাজ্য, ফের লখিমপুর খেরি (Lakhimpur Kheri)। বুধবার ১৪ সেপ্টেম্বর, দুপুরে গাছ থেকে ঝুলন্ত অবস্থায় দলিত সম্প্রদায়ের নাবালিকা দুই বোনের দেহ উদ্ধার হল। নিহতদের মায়ের অভিযোগ, মোটর সাইকেলে কয়েকজন লোক এসে তার মেয়েদের অপহরণ করে নিয়ে গিয়েছিল। পুলিশ তরফে জানানো হয়েছে, দেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এলাকার উত্তেজনা নিয়ন্ত্রণে রাখতে বিশাল বাহিনী মোতায়েন করা হয়েছে।

আইজি লক্ষ্মী সিংহ জানিয়েছেন, গাছের ডালে দুটি মেয়ের দেহ বুলন্ত অবস্থা উদ্ধার করা হয়েছে। ওড়নার সঙ্গে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলছিল দেহ দুটি। দুই নাবালিকার দেহে কোনও ক্ষতের চিহ্ন ছিল না।​

এই ঘটনায় মহিলা ও শিশু নিরাপত্তা নিয়ে প্রশ্নের মুখে ডবল ইঞ্জিন উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে দুই নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠল। খবর পেয়ে তৎক্ষণাৎ নিঘাসন থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। পুলিশের পক্ষ থেকে জানা গিয়েছে, মৃতেরা দলিত পরিবারের সদস্যা। নাবালিকার পরিবারের তরফে অভিযোগ, ওই দুজনকে ধর্ষণ করে খুন করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, জেলার উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে গিয়েছেন।

রাজ্যের মহিলাদের নিরাপত্তা দিতে ব্যর্থ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) প্রশাসন। এই নিয়ে দেশের বিরোধী দলগুলো ডবল ইঞ্জিন সরকারকে কাঠগড়ায় তুলেছেন। এই ঘটনায় উত্তরপ্রদেশের মহিলাদের নিরাপত্তা নিয়ে যোগী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন দেশের বিরোধী দলগুলো।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #yogi adityanath, #Lakhimpur Kheri

আরো দেখুন