রাজ্য বিভাগে ফিরে যান

তাজপুরে বন্দর নির্মাণের দায়িত্ব আদানি গোষ্ঠীকেই দেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য

September 19, 2022 | < 1 min read

চলতি বছরের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে গৌতম আদানি তাজপুর বন্দরে বিনিয়োগ নিয়ে আগ্রহ প্রকাশ করেছিলেন। আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানি (Gautam Adani) একাধিকবার নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন। বিনিয়োগ নিয়ে আলোচনাও হয়েছে দু’জনের মধ্যে। তাঁর ছেলেও নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে গিয়েছেন।

আদানি গোষ্ঠী যে পশ্চিমবঙ্গে বিনিয়োগ করতে চলেছেনে তার ইঙ্গিত আগেই মিলেছিল। সোমবার তাতে সরকারি সিলমোহর পড়ল। আদানি গোষ্ঠী তাজপুর (Tajpur) সমুদ্র বন্দর নির্মাণের তৈরির দায়িত্ব পেল। রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) এদিন সাংবাদিক সম্মেলনে এখবর জানিয়ে বলেন, শিগগিরই ‘লেটার অফ ইনটেন্ড’ হাতে দিয়ে তাঁদের আহ্বান জানাবেন মুখ্যমন্ত্রী।

রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুশি আদানি গোষ্ঠীও। তাঁরা ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রীকে। জানা গিয়েছে, তাজপুরে সমুদ্র বন্দর নির্মাণের পর যাবতীয় পরিকাঠামো গড়ে তোলা ও কর্মসংস্থানের দায়িত্ব তাদেরই। শিগগিরই আদানিদের হাতে ‘লেটার অফ ইনটেন্ড’ তুলে দেওয়া হবে। তাজপুর সমুদ্র বন্দর তৈরি হলে, পণ্য আনা-নেওয়ার কাজ যেমন সহজ হবে, তেমনই প্রচুর কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tajpur, #Gautam Adani, #Investments, #employment

আরো দেখুন