কলকাতা বিভাগে ফিরে যান

মোদীর পর যোগী, উত্তরপ্রদেশে পূজিত হচ্ছেন রাম রূপী আদিত্যনাথ

September 20, 2022 | < 1 min read

মোদীর পর এবার দেবতার আসনে ডবল ইঞ্জিন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অযোধ্যার ভরতকুণ্ডের কাছে পুরওয়া গ্রামে যোগীর মন্দির প্রতিষ্ঠিত হয়েছে। সকাল, সন্ধ্যে নিত্য পূজিত হচ্ছেন যোগী। দিনে দু-বার হয় বিশেষ প্রার্থনার পর প্রসাদ বিতরণ করেন পুরোহিত। ওই মন্দিরে ভগবান রামের আদলে যোগী আদিত্যনাথের মূর্তি স্থাপন করা হয়েছে। ডান হাতে ধনুক ধরে আছেন রাম রূপী যোগী। মন্দিরের ছবি প্রকাশ্যে আসতেই বিতর্ক আরম্ভ হয়েছে। সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব এ নিয়ে তীব্র আক্রমণ শানিয়েছেন।

কথিত রয়েছে, ওই জায়গাতেই বনবাসে যাওয়ার আগে দাদা রামকে বিদায় জানিয়েছিলেন ভাই ভরত। সেই থেকেই এলাকার নাম হয় ভরতকুণ্ড। ২০১৫ সালে সেখানেই যোগীর নামে মন্দির নির্মাণের প্রতিজ্ঞা করেছিলেন অযোধ্যার বাসিন্দা প্রভাকর মৌর্য। প্রায় সাড়ে আট লক্ষ টাকা ব্যয় করে মন্দির তৈরি করা হয়েছে। রাজস্থান থেকে অর্ডার দিয়ে যোগী আদিত্যনাথের মূর্তি আনা হয়েছে।

মন্দিরকে কেন্দ্র করে, মোদী নাম না করে এক সঙ্গে মোদী ও যোগীর বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন অখিলেশ যাদব। মোদীর থেকেও দুই পা এগিয়ে যোগী, বলেও কটাক্ষ করেছেন তিনি। প্রসঙ্গত, বিজেপি কর্মী ময়ূর মুণ্ডে গত বছর পুনেতে মোদীর নামে একটি মন্দির নির্মাণ করেছিলেন। মন্দির নির্মাণকারীর দাবি ছিল, মোদীর জন্যেই অযোধ্যায় রামমন্দির তৈরি হচ্ছে, তাই তার একটা মন্দির থাকা উচিত। ভরতকুণ্ডেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #yogi adityanath, #Yogi mandir, #Yogi adityanath mandir

আরো দেখুন