খেলা বিভাগে ফিরে যান

কিংবদন্তির সম্মানে ইডেনে ঝুলন গোস্বামী স্ট্যান্ড গড়তে চলেছে CAB

September 25, 2022 | < 1 min read

ভারতীয় ক্রিকেটের মক্কা ইডেনে তৈরি হতে চলেছে ঝুলন গোস্বামী স্ট্যান্ড। কিংবদন্তি এই ক্রিকেটারকে সম্মান জানাতে বাংলার ক্রিকেট সংস্থার সিএবির উদ্যোগে তৈরি হবে স্ট্যান্ডটি। গতকাল (২৪ সেপ্টেম্বর) সিএবির কর্তারা কলকাতার এক সিনেমা হলে বসে ঝুলনের ম্যাচ দেখলেন। লর্ডসে বাংলার পেসারের শেষ ম্যাচের সাক্ষী থাকল বাংলার ১৭০জন মহিলা ক্রিকেটার। সিএবি প্রধান অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়সহ রাজ্য ক্রিকেটের একাধিক কর্তা এবং আধিকারিকরা সেখানে উপস্থিত ছিলেন। অভিষেকই ঝুলনের নামে স্ট্যান্ডের কথা ঘোষণা করেন।

অভিষেক ডালমিয়া জানান, ইডেনের একটি স্ট্যান্ড ঝুলন গোস্বামীর নামে করার পরিকল্পনা রয়েছে তাদের। এ বিষয়ে সেনাবাহিনীর থেকে অনুমতি চাইবে সিএওবি। সিএবির বার্ষিক দিবসে ঝুলনকে সংবর্ধনা জানানোর পরিকল্পনা করছেন অভিষেক। তিনি আরও যোগ করেন, মহিলা ক্রিকেটাররা তারা ঝুলনকে দেখে অনুপ্রাণিত হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ও আইপিএলে খেলবে। সেখানে ওর খেলা দেখার জন্য মুখিয়ে থাকবেন বলেও জানিয়েছেন অভিষেক ডালমিয়া।

অন্যদিকে সিএবির সচিব স্নেহাশিসের কথায়, ঝুলন কিংবদন্তি। মেয়েদের ক্রিকেট এবং পেস বোলিংকে বদলে দিয়েছে ঝুলন। বাংলার মহিলা ক্রিকেট দলের মেন্টর করা হয়েছে ওকে। মেয়েদের ক্রিকেটে উন্নতি করতে ঝুলনকে কাজে লাগানো হবে। স্নেহাশিস বলেন, তারা চান, ঘরোয়া ক্রিকেটে ঝুলন বাংলার হয়ে খেলা চালিয়ে যাক।

TwitterFacebookWhatsAppEmailShare

#CAB, #Eden Gardens, #Jhulan Goswami, #Jhulan Goswami Stand

আরো দেখুন