রাজ্য বিভাগে ফিরে যান

সপ্তমী ও অষ্টমীতে বন্ধ থাকবে ওপিডি, চালু থাকছে ইন্ডোর এবং জরুরি বিভাগ

September 30, 2022 | < 1 min read

শুরু হচ্ছে উৎসবের মরশুম, রাজ্য স্বাস্থ্য দপ্তর জানিয়েছে পুজোয় দু-দিন বন্ধ থাকতে চলেছে রাজ্যের সরকারি হাসপাতালের ওপিডি। চতুর্থীর রাতে নির্দেশিকা জারি করে রাজ্য স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, এবার সপ্তমী ও অষ্টমীদিন হাসপাতালের আউটডোর পরিষেবা (Hospital Outdoor Service) বন্ধ থাকবে। যদিও ইন্ডোর পরিষেবা এবং জরুরি বিভাগ (Emergency) চালু থাকছে।

সরকারি হাসপাতালের ওপিডি বন্ধ থাকার খবরে চিন্তিত হয়ে পড়েছেন বহু মানুষ। যদিও এই ঘটনা নতুন নয়, প্রতিবারই পুজোর সময় ছুটি কারণে আউটডোর পরিষেবাও বন্ধ থাকে। তবে প্রতি বছর মূলত একদিন, অষ্টমীর দিন আউটডোর বন্ধ থাকে। কিন্তু এবার সপ্তমী ও অষ্টমী, পরপর দুই দিন সমস্ত সরকারি হাসপাতালের আউটডোর বন্ধ থাকবে।

উল্লেখ্য, প্রতি বছরই দুর্গাপুজোর (Durga Puja 2022) সময় অষ্টমীর দিন সরকাির হাসপাতালের আউটডোর বন্ধ থাকে। এছাড়াও রবিবার সরকারি হাসপাতালের আউটডোর পরিষেবা বন্ধ থাকে। এবছর অষ্টমী রবিবার হওয়ায় সেই দিনে হাসপাতালের আউটডোর পরিষেবা নিয়ম মেনেই বন্ধ থাকবে। সোমবার পড়েছে নবমী। তাই পুজোর ছুটি হিসেবে সপ্তমীর দিন হাসপাতালগুলিতে ছুটি দেওয়া হয়েছে। তবে রোগীদের সমস্যার প্রশ্নে স্বাস্থ্য দপ্তর তরফে সাফ জানানো হয়েছে ইন্ডোর পরিষেবা ও জরুরি বিভাগ বন্ধ থাকবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Durga Puja 2022, #Hospital Outdoor Service, #Emergency

আরো দেখুন