কলকাতা বিভাগে ফিরে যান

নবনীড় বৃদ্ধাবাসের আবাসিকদের সঙ্গেই চতুর্থীর সন্ধ্যা কাটালেন মুখ্যমন্ত্রী

September 30, 2022 | 2 min read

পুজোর উদ্বোধনের পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পুজোয় (Durga Puja) আরও একটি বাঁধা রুটিন রয়েছে। চেতলা  (Chetla) নবনীড় বৃদ্ধাবাসের আবাসিকদের সঙ্গে চতুর্থীর সন্ধ্যা কাটান মুখ্যমন্ত্রী। বয়স্কদের সঙ্গে কিছুক্ষণ সময় কাটান মুখ্যমন্ত্রী, সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন তিনি। শারদ শুভেচ্ছা জানিয়ে সকলের আশীর্বাদ গ্রহণ করেন। এ বছর তার অন্যথা হল না। মন্ত্রীসভার দুই সতীর্থ ফিরহাদ হাকিম, ইন্দ্রনীল সেনকে সঙ্গে বৃহস্পতিবারের সন্ধ্যাটা নবনীড়ে কাটালেন মমতা। গানে, গল্পে, আড্ডায় প্রবীণদের সঙ্গে মিশে গেলেন মুখ্যমন্ত্রী।

May be an image of 2 people and people standing

অনেকদিন হল মাকে হারিয়েছেন মমতা। হয়ত মায়ের সাহচর্য পেতেই নবনীড়ের বৃদ্ধ আবাসিকদের মধ্যে ছোটেন মমতা। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কোনও পুজোর উদ্বোধন না থাকায় বিকেলেই বৃদ্ধাবাসের মাতৃসমাদের সঙ্গে গানে, আড্ডায় মাতলেন মুখ্যমন্ত্রী। এবার মুখ‌্যমন্ত্রীর লেখা দুটি গান, এই পৃথিবীর একই মাটি একই আকাশ-বাতাস এবং মাগো তুমি সর্বজনীন আছো হৃদয়জুড়ে গান, গেয়ে শোনান নবনীড়ের আবাসিকরা। এই গানের জন্যে তাঁরা তিন-চারদিন যাবৎ রিহার্সালও করেছেন। নিজের গান তাঁদের মুখে শুনে চমকে গিয়েছেন মুখ‌্যমন্ত্রী।

রাজ্যের দুই মন্ত্রীও তাঁদের মাকে হারিয়েছেন। মুখ‌্যমন্ত্রীর কথায়, নবনীড়ে না আসলে চতুর্থী অপূর্ন থেকে যায়। তিনি বলেন, তারা তিনজনই মাকে হারিয়েছেন। নবনীড়ের আবাসিকরা তাঁদের ঘরের মা। তিনি বলেন, তাঁদের দেখে নিজের মায়ের মুখ মনে পড়ে মুখ্যমন্ত্রীর। তাই পুজোর আগে তাঁদের সঙ্গে দেখা করতে আসেন মুখ্যমন্ত্রী। সকলের সুস্থ থাকার কামনাও করেন মুখ্যমন্ত্রী।

May be an image of 8 people and people standing

প্রতিবারের মতো এবারও ইন্দ্রনীল মমতার নতুন গান গেয়ে শোনান। ‘টাক ডুম টাক ডুম’ আর ‘কাশ ফুল কাশ ফুল’ গান দু’টি গেয়ে শুনে আনন্দ পেলেন আবাসিকরা। আবাসিকরাও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন মুখ‌্যমন্ত্রীকে। ‘মহিষাসুরমর্দিনী’র বিখ‌্যাত গান ‘জাগো তুমি জাগো’-য় ইন্দ্রনীলের সঙ্গে ডুয়েট গাইলেন মুখ‌্যমন্ত্রী। চণ্ডীপাঠও করেন তিনি। আনন্দে আত্মহারা হয়ে পড়েন আবাসিকরা।

May be an image of 3 people, people standing and outdoors
TwitterFacebookWhatsAppEmailShare

#Old Age Home, #chetla, #Mamata Banerjee

আরো দেখুন