খেলা বিভাগে ফিরে যান

টি-২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে কেন খেলেছে এশিয়াসেরা শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ? জানুন

October 16, 2022 | < 1 min read

অস্ট্রেলিয়ায় আজ, রবিবার থেকেই শুরু হয়ে গেল টি টোয়েন্টি বিশ্বকাপ। সুপার ১২-তে ওঠার জন্য ৮টি দেশকে নিয়ে কোয়ালিফাইং রাউন্ডের খেলা শুরু হল আজ। ২২ অক্টোবর থেকে সুপার ১২ পর্বের খেলা শুরু। সেখানেই খেলবে ভারত, অস্ট্রেলিয়ার মত প্রথম সারির দেশেরা। তার আগে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ সহ আটটি দেশের মধ্যে থেকে চারটি দেশ সুপার ১২ পর্বে যোগ্যতা অর্জন করার লড়াই করবে।

আজ, রবিবার এবারের টি২০ বিশ্বকাপের প্রথম দিনের প্রথম ম্যাচে এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা খেলতে নেমেছে নামিবিয়ার বিরুদ্ধে । এশিয়া কাপে চ্যাম্পিয়ন হলেও সুপার ১২-তে ওঠার কোয়ালিফাইং রাউন্ডে খেলতে হচ্ছে শ্রীলঙ্কাকে। আসলে তারা ৯ নম্বরে ছিল আইসিসি টি টোয়েন্টি ক্রম তালিকায়। এই তালিকার প্রথম আটটি দল সরাসরি সুপার ১২ পর্বে খেলছে। ক্রম তালিকায় পিছিয়ে থাকার কারণেই সুপার ১২-র কোয়ালিফাইং রাউন্ডে খেলছে গতবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজও।

ভারত টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ অভিযান শুরু করছে আগামী ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে। সুপার ১২ পর্বে ভারতের গ্রুপে পাকিস্তান ছাড়াও আছে দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও কোয়ালিফাইং রাউন্ড থেকে উঠে আসা দুটি দল।সেমিফাইনালে উঠবে দুটি গ্রুপ থেকে দুটি করে দল ।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Indies, #srilanka, #t20, #t20 world cup 2022

আরো দেখুন