রাজ্য বিভাগে ফিরে যান

নতুন কোর কমিটি নিয়ে বিজেপিতে অন্তর্দ্বন্দ্ব? পর্যবেক্ষকের দায়িত্ব ছাড়লেন সৌমিত্র খাঁ

October 18, 2022 | < 1 min read

বঙ্গ বিজেপি’র অন্দরে গোষ্ঠী কোন্দল অব্যাহত। পশ্চিমবঙ্গে আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে মাথায় রেখে ২৪ জনের কোর কমিটি তৈরি করে দিয়েছেন বিজেপি’র সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা (JP Nadda)। সোমবার সন্ধ্যায় নতুন কমিটির তালিকা ঘোষণা করা হয়। তাতে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে রয়েছে মিঠুন চক্রবর্তী, রাহুল সিনহা, লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee), স্বপন দাশগুপ্তর নামও। কিন্তু এই তালিকায় ঠাঁই হয়নি বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ’র।

কোর কমিটিতে ঠাঁই না পাওয়ায় অভিমানে রাঢবঙ্গের পর্যবেক্ষকের দায়িত্ব ছাড়লেন সৌমিত্র খাঁ। পঞ্চায়েত ভোটের আগে সংগঠন গোছানোর জন্য তাঁকে রাঢ়বঙ্গের পর্যবেক্ষকের দায়িত্ব দিয়েছিল বঙ্গ বিজেপি (BJP)। সৌমিত্র পদত্যাগ করায় লকেট চট্টোপাধ্যায়কে এবার রাঢবঙ্গের ইনচার্জ করা হয়েছে বলে দলীয় সূত্রে খবর।

অভিমানী সৌমিত্র খাঁ’র (Soumitra Khan) আক্ষেপ, এতদিন ধরে ভালবেসে তিনি দল করছেন। তার প্রতিদান কি এটাই হওয়া উচিৎ ছিল? যদিও প্রকাশ্যে তিনি জানিয়েছেন, এসব নিয়ে ভাবছেন না, তিনি আপাতত নিজের সংসদীয় এলাকাতেই মন দিয়ে কাজ করতে চান।

নয়া কোর কমিটি (Core Committee) নিয়ে ইতিমধ্যেই বিজেপির অন্তর্দ্বন্দ্ব শুরু হয়ে গিয়েছে। এই কমিটির বিরোধিতা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট শুরু হয়েছে। জেপি নাড্ডা, অমিত মালব্যদের নাম করে তাঁদের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে। বঙ্গ বিজেপির সংগঠন সম্পর্কে তাঁরা ‘অজ্ঞ’ বলেও কটাক্ষ করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #soumitra khan

আরো দেখুন