দেশ বিভাগে ফিরে যান

ভাঁড়ে মা ভবানী! ভোট বৈতরণী পেরোতে ফ্রি রেশন চালিয়ে যাবেন মোদী?

October 20, 2022 | < 1 min read

চব্বিশে লোকসভা নির্বাচন, দেশের ক্ষমতা দখলের লড়াই। তার আগেই বাংলার পঞ্চায়েত নির্বাচনসহ; তেলেঙ্গানা, সিকিম, রাজস্থান, উড়িষ্যা, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, ত্রিপুরা, নাগাল্যান্ড, মেঘালয়, মিজোরাম, অরুণাচল প্রদেশ মিলিয়ে মোট ১৩ রাজ্যে বিধানসভা ভোট হতে চলেছে। ভোট বড় বালাই, তাই নির্বাচনের আগে অনেক বেশি সাবধানী মোদী। শোনা যাচ্ছে, ডিসেম্বরের পরেও প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় ফ্রি রেশনের মেয়াদ বাড়তে পারে।

বিনামূল্যে রেশনের (Free Ration) কারণে মোদী সরকারের ভাঁড়ারে টান পড়ছে, খাদ্য ও গণবণ্টন মন্ত্রক এবং অর্থমন্ত্রক নিম রাজি হওয়া সত্ত্বেও মোদী চালিয়ে যাবে এই প্রকল্প। শোনা যাচ্ছে, বিজেপির মত, সরকারের কাঁধে যত বোঝাই চাপুক না কেন, ডিসেম্বরের পরেও প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা চালিয়ে যেতে হবে।

করোনা অতিমারির সময় ২০২০ সালের এপ্রিল থেকে বিনামূল্যের রেশন শুরু করা হয়। গত সেপ্টেম্বর তার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। যদিও মোদী সরকার (Modi Govt) ডিসেম্বর পর্যন্ত ফ্রি রেশনের মেয়াদ বাড়িয়ে দেয়। রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের মতে, হিমাচল প্রদেশ ও গুজরাত নির্বাচনে ভোটারদের মন জিততেই তা বাড়ানো হয়েছে। অধুনা বিশেষজ্ঞ মহলের মত, ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে, আম জনতাদের মন পেতে প্রকল্পের মেয়াদ বাড়াতেই পারেন ক্ষমতায় ফিরতে মরিয়া মোদী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ration, #Modi Government, #Lok Sabha Election 2024

আরো দেখুন