রাজ্য বিভাগে ফিরে যান

কোর কমিটি গঠনের পর কোন্দল বেড়ে চলেছে বঙ্গ বিজেপিতে

October 20, 2022 | 2 min read

দলের কোর কমিটির দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী ছাড়া বাকি সকলেই অযোগ্য – এমনই মন্তব্যে করলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। স্বভাবতই এই নিয়ে রাজনৈতিক মহলে শোরগোল পড়েছে।

এই সপ্তাহে বঙ্গ বিজেপির ২০ জনের কোর কমিটি গঠন করা হয়েছে দিল্লি থেকে। প্রকাশ করেছেন জেপি নাড্ডা। সেই কমিটিতে সৌমিত্র নেই। তবে দিলীপ ঘোষ, শুভেন্দু ছাড়াও আছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তারপরই সৌমিত্রের নিশানা বিজেপির রাজ্য সভাপতিকে। এর ফলে আরও একবার প্রকাশ্যে চলে এসেছে বঙ্গ বিজেপির উপরতলার গোষ্ঠী কোন্দল ।

সম্প্রতি দলের রাজ্য কোর কমিটি গঠন হয়েছে। তাতে ১ নম্বরে রয়েছে দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তারপরেই বিরোধী দলনেতা ও দিলীপ ঘোষের নাম রয়েছে। এছাড়াও রাহুল সিনহা, সুভাষ সরকার, শান্তনু ঠাকুর, মিঠুন চক্রবর্তী, স্বপন দাশগুপ্ত, লকেট চট্টোপাধ্যায় সহ মোট ২০ জন কমিটিতে রয়েছেন। স্পেশাল ইনভাইটি মেম্বার হিসেবে আরও চারজন রয়েছেন। তবে সেখানে সৌমিত্রর জায়গা হয়নি।

বুধবার সৌমিত্র নিজের ফেসবুক পেজে তিনি লেখেন, ‘এর আগেও আমার উপর অনেক আঘাত এসেছে, শত কষ্ট উপেক্ষা করেও আমি এগিয়ে যাব। যেটা ঠিক সেটা ঠিক, যেটা ভুল সেটা ভুল। এটা আমি সর্বদা বলবই।’ অর্থাৎ, তিনি দলের কোর কমিটি সম্পর্কে যে মন্তব্য করেছেন, তা নিয়ে তাঁর কোনও অনুশোচনা নেই। বরং তাঁর মতকে প্রতিষ্ঠা করতে তিনি সোশ্যাল মিডিয়ায় ওই মন্তব্য করেছেন বলে অনেজেকর ধারণা। এতে বিজেপির নেতৃত্বের মধ্যে বিভাজন আরও স্পষ্ট হল বলে মনে করছে রাজনৈতিক মহল।

সৌমিত্রর পাশাপাশি কোর কমিটিতে জায়গা না পেয়ে অখুশি আরেক বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। বুধবার তিনি বলেন, “আমি তো আর কাউকে তেল দিইনা। তাই আমি ওসব নিয়ে ভাবছি না। অনেক আগে থেকেই আমাকে পঞ্চায়েত নির্বাচনের জন্য হাওড়া, হুগলি এবং মেদিনীপুর জোনে দলের সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছে। তাই আমাকে কোথায় রাখা হল, কী হল না, তা নিয়ে আমি খুব একটা ভাবনাচিন্তা করি না। দল যেখানে যাকে ভাল মনে করেছে, তাদের প্রয়োজনে সেখানে তাদের রাখতেই পারে। আমি একজন সাংসদ এবং রাজ্যের ভাইস প্রেসিডেন্ট। আমি সংগঠনের সঙ্গেই আছি।”

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #BJP Bengal, #core committee meeting, #Saumitra Khan, #bjp vs bjp, #Dr Sukanta Majumdar

আরো দেখুন