খেলা বিভাগে ফিরে যান

#BREAKING মনোনয়ন দিচ্ছেন না মহারাজ, CAB প্রেসিডেন্টের চেয়ারে কি স্নেহাশিস?

October 23, 2022 | < 1 min read

সৌরভ গঙ্গোপাধ্যায় নন, সিএবির শীর্ষপদে বসতে চলেছেন স্নেহাশিস গঙ্গোপাধ্যায়।

বিসিসিআই সভাপতির পদ চলে যাওয়ার পর সৌরভ নিজে ঘোষণা করেছিলেন তিনি নির্বাচনী লড়াইয়ের ময়দানে নামবেন। কার্যত সকলেই প্রায় নিশ্চিত ছিল সিএবির সভাপতি পদে বসতে পারেন বাঙালির দাদা। কিন্তু বাস্তব চিত্রটা অন্যরকম। অভিষেক ডালমিয়ার পর স্নেহাশিসের প্রেসিডেন্ট হাওয়া নিশ্চিত হলেও, সৌরভ এসে পড়েছিলেন সভাপতির চেয়ার ও স্নেহাশিসের মাঝে। কিন্তু আজ মনোনয়নের শেষ দিনে বদলালো নাটকের অঙ্ক।

আজ বিদায়ী সচিবের সিএবিতে গিয়ে মনোনয়ন জমা দেওয়ার কথা। স্নেহাশিসের প্যানেলে থাকছেন অমলেন্দু সেনগুপ্ত, নরেশ ওঝা, প্রবীর চক্রবর্তী, এবং দেবব্রত দাস। সূত্রের খবর, প্যানেলে সভাপতি হিসেবে থাকছেন স্নেহাশিস, সঙ্গে তাঁর ডেপুটি হিসেবে অমলেন্দু সেনগুপ্ত। সচিব হচ্ছেন নরেশ ওঝা। শেষপর্যন্ত কোষাধ্যক্ষ হচ্ছেন প্রবীর চক্রবর্তী। যুগ্ম সচিব হচ্ছেন দেবব্রত দাস। শোনা যাচ্ছে, বিরোধী শিবিরের কেউ মনোনয়ন দিচ্ছেন না। এখনও পর্যন্ত অন্য কেউ মনোনয়নও দেয়নি, সেক্ষেত্রে আজ বিকেল পাঁচটার পর স্নেহাশিসদেরই জয়ী ঘোষণা করা হবে।

প্রতিপক্ষ না থাকায় শেষপর্যন্ত নির্বাচনই হচ্ছে না। শোনা যাচ্ছে, সে কারণেই সৌরভ নির্বাচনে লড়ছেন না। সৌরভ না লড়লে, সভাপতি পদে স্নেহাশিস লড়বেন, এমনটাই পূর্ব নির্ধারিত ছিল। সেই মতো বিকল্প প্যানেলও ভেবে রাখা হয়েছিল। আজ সেই প্যানেলই মনোনয়ন দিচ্ছে। অন্যদিকে আইসিসিতেও মনোনয়ন দেননি সৌরভ।​​​ ফলত প্রশাসক সৌরভ গঙ্গোপাধ্যায়ের আপাতত ক্রিকেট প্রত্যাবর্তন হচ্ছে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sourav Ganguly, #CAB, #Snehasis Ganguly

আরো দেখুন