খেলা বিভাগে ফিরে যান

চলতি T-20 বিশ্বকাপে পাকিস্তানের প্রথম জয়, খরা অব্যাহত বাবরের ব্যাটে

October 30, 2022 | < 1 min read

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ প্রথম জয় পেল পাকিস্তান। রবিবার ৬ উইকেটে ডাচদের হারিয়ে দিল বাবররা। প্রথমে ব্যাট করে ৯ উইকেট খুইয়ে ৯১ রান তোলে নেদারল্যান্ডস। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারালেও ১৩.৫ ওভারে জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয় পাকিস্তান। কিন্তু ভারত, জিম্বাবোয়ের পর এই ম্যাচেও বাবরের ব্যাট থেকে রান এল না। ধারাবাহিকভাবে ব্যর্থ হচ্ছেন পাক অধিনায়ক।

টসে জিতে নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডস প্রথমে ব্যাট করার সিদ্ধন্ত নেই। কিন্তু পাক বোলারদের সামনে টিকতেই পারলেন না নেদারল্যান্ডসের ব্যাটসম্যানরা। অধিনায়ক স্কট এডওয়ার্ডস ১৫ রান করেছেন। অন্যদিকে, কলিন অ্যাকারম্যান ২৭ বলে ২৭ করেন। শাদাব খান ৩টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট শিকার করেছেন মহম্মদ ওয়াসিমের। শাহিন আফ্রিদি, নাসিম শাহ এবং হ্যারিস রউফের ঝুলিতে একটি করে উইকেট গিয়েছে।

পাকিস্তান ব্যাট করতে নেমেও খুব একটা ভাল শুরু করেনি, টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবরের ব্যাটে খরা অব্যাহত। ৫ বলে ৪ করে ফিরে যান তিনি। ব্রেন্ডন গ্লোভারের বলে ফখর জমান ডাচ উইকেটকিপার এডওয়ার্ডসের তালু বন্দি হয়ে ফিরে আসেন। পাক উইকেটরক্ষক- ব্যাটসম্যান রিজওয়ান একা দাঁড়িয়ে ম্যাচ এগিয়ে নিয়ে গেলেন। যদিও মাত্র এক রানের জন্যে হাফ সেঞ্চুরি হাতছাড়া হল পাক উইকেটকিপারের। ৩৯ বলে ৪৯ রান করে, ভ্যান মিকেরেনের বলে এডওয়ার্ডসের হাতে ধরা দেন তিনি। যদিও ততক্ষণে জয়ের দোরগোড়ায় পাকিস্তান। ১৩.৫ ওভারেই জয়ের জন্যে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #pakistan, #netherlands, #t20 world cup 2022

আরো দেখুন