দেশ বিভাগে ফিরে যান

টুইটারে গণ কর্মী ছাঁটাইয়ের পথে ইলন মাস্ক, প্রভাব পড়ছে পরিষেবাতেও

November 4, 2022 | < 1 min read

টুইটার অধিগ্রহণের কয়েক ঘণ্টার মধ্যেই টুইটারের সিইও পরাগ আগরওয়াল, লিগাল এগ্‌জ়িকিউটিভ বিজয়া গাড্ডে, চিফ ফিনান্সিয়াল অফিসার নেড সিগাল এবং জেনারেল কাউন্সেল শিন এজ়েটকে ছাঁটাই করেছেন ইলন মাস্ক। এবার সংস্থার আরও অন্তত তিন হাজার কর্মীকে ছাঁটাই করতে চলেছেন মাস্ক।

এদিকে এদিন সকাল থেকেইমাইক্রোব্লগিং সাইটের পরিষেবাও ব্যাহত হয়েছে বহু জায়গায়। মনে করা হচ্ছে এই গণ ছাঁটাই এই সমস্যার কারণ হতে পারে।

টুইটারের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ‘‘টুইটারকে একটি স্বাস্থ্যকর পথে ফিরিয়ে আনার জন্য শুক্রবার আমরা বিশ্ব জুড়ে কর্মী ছাঁটাইয়ের মতো কঠিন পদক্ষেপ করছি। আমরা জানি যে, এর ফলে টুইটারের জন্য অবদান রয়েছে, এমন কর্মীদের সংখ্যায় কোপ পড়বে। কিন্তু সংস্থার সাফল্যের জন্য এই পদক্ষেপ দুর্ভাগ্যজনক ভাবে জরুরি।’’

সংস্থা আরও জানিয়েছে, ‘প্রত্যেক কর্মী তথা টুইটারের কম্পিউটার ডেটার নিরাপত্তার খাতিরে’ বেশ কয়েকটি অফিস সাময়িক ভাবে বন্ধ রাখা হবে। পাশাপাশি সংস্থা স্বীকার করে নিয়েছে যে, তাদের এই সিদ্ধান্তের ফলে কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হচ্ছে কর্মীদের। সংস্থার গোপন বিষয় সমাজমাধ্যম, সংবাদমাধ্যমে আলোচনা না করার জন্য ধন্যবাদও জানিয়েছে টুইটার।


ফলে সব মিলিয়ে এই মুহূর্তে টুইটারের আভ্যন্তরীণ টালমাটাল অবস্থার (মাস্ক যাকে বলছেন ‘ restructure’) প্রভাব তাদের পরিষেবার উপর পড়ছে। অনেক নেটিজেনই জানিয়েছেন আজকে টুইটারে সমস্যার পরে ওয়েবসাইটে দেখা যাচ্ছে একটি লেখা। সেখানে বলা হচ্ছে, ‘কিছু একটা সমস্যা হয়েছে, কিন্তু ভয় পাবেন না। আরেকবার চেষ্টা করুন।’ অনেকেরই অভিযোগ, প্রায় এক ঘণ্টা ধরেই এই সমস্যা চলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Elon Musk, #twitter

আরো দেখুন