খেলা বিভাগে ফিরে যান

IPL খেলতে চাইছেন না বিদেশী ক্রিকেটাররা? জোর জল্পনা

November 15, 2022 | < 1 min read

আগামী বছরের আইপিএলের জন্য দল গঠনের প্রস্তুতি শুরু হয়ে গেল। নিলামের আগে ট্রেডিংয়েই দেখা গেল বড়সড় চমক। সবচাইতে চোখে লাগার মতো বিষয়, আগামী বছর আইপিএল থেকে ছিটকে যাচ্ছেন একের পর এক তারকা বিদেশী ক্রিকেটার। ফিঞ্চ থেকে স্যাম বিলিংস, মিচেল স্টার্ক থেকে প্যাট কামিন্সের মত তারকারা আগামী বছর আইপিএল থেকে নাম তুলে নিলেন।

নিলামের আগে আরও এক ক্রিকেটারকে দলে নিল কলকাতা নাইট রাইডার্স। দিল্লি ক্যাপিটালসে খেলা অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে নিয়েছে তারা। গত কয়েক বছর ধরে ভারতীয় দলে খেলছেন শার্দুল। তবে সেই সঙ্গে একটি ধাক্কাও খেয়েছে নাইট শিবির। তারকা পেসার প্যাট কামিন্স আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। নাইট শিবির ছেড়ে দিয়েছেন স্যাম বিলিংস, অ্যারন ফিঞ্চও। টুইট করে নিজের সরে যাওয়ার কথা জানিয়েছেন বিলিংস। তিনি লিখেছেন, ‘‘কেকেআরের হয়ে আগামী আইপিএলে না খেলার কঠিন সিদ্ধান্ত নিয়েই নিলাম। কেন্টের হয়ে ঘরোয়া ক্রিকেটে বড় ফরম্যাটে আরও সময় দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছি।’’

কলকাতা ছাড়াও চেন্নাই সুপার কিংস, গুজরাত টাইটান্স ও পঞ্জাব কিংস শার্দুলকে কিনতে চেয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত বাজিমাত করেছে কলকাতা ।


শুধুমাত্র কেকেআর নয়, আরও বেশ কিছু রদবদল হয়েছে প্রত্যেকটি দলেই। মুম্বই ইন্ডিয়ানসের অন্যতম ভরসা কায়রন পোলার্ডকে ছেড়ে দেওয়া হয়েছে। দুর্ঘটনার কবলে পড়েছেন অস্ট্রেলীয় তারকা গ্লেন ম্যাক্সওয়েল। গত শনিবারই তাঁর অস্ত্রোপচার হয়েছে। তার জেরে আইপিএলে খেলতে পারবেন না তিনি। অস্ট্রেলিয়ার হয়ে অ্যাশেজের প্রস্তুতি নেওয়া জন্য সম্ভবত আইপিএল খেলবেন না মিচেল স্টার্কও।

আগামী মরসুমের আগে আবার আইপিএলের নিলামে অংশ নেবে ফ্র্যাঞ্চাইজিগুলি। এ বছর ২৩ ডিসেম্বর কেরলের কোচিতে বসবে নিলামের আসর। তবে বড় নিলাম নয়, এ বছর হবে ছোট নিলাম।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL, #cricketers, #IPL Auction, #IPL 2023, #Foreign players, #Indian Premiere league

আরো দেখুন