খেলা বিভাগে ফিরে যান

বৃষ্টিতে বানচাল ৩য় টি-টোয়েন্টি, কিউয়িদের বিরুদ্ধের সিরিজ জয় ভারতের

November 22, 2022 | < 1 min read

আজ নেপিয়ারে সিরিজে তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand), এদিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি। প্রথম দিকটা ভালই শুরু হয়েছিল কিউয়িদের। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে দু বল বাকি থাকতেই ১৬০ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ভারতের ব্যাটিং চলাকালীন বৃষ্টি নামে, নয় ওভারে পর আর খেলাই হয়নি। ম্যাচ টাই হয়, ১-০ সিরিজ পকেটে পুরলো ভারত।

ফিন অ্যালেন ৩ রানে এবং ১২ রানে চ্যাপম্যান আউট হলেও খেলার রাশ ধরেন ডেভন কোনওয়ে এবং গ্লেন ফিলিপ্স। দুজনেই হাফসেঞ্চুরি করেন। ৫৯ রানে আউট হন কোনওয়ে। ৫৪ রানে ফিলিপ্সকে ফেরান মহম্মদ সিরাজ। তখন কিউয়িদের রান ১৩০। তারপর ৩০ রানে ৮ উইকেট পরে যায় নিউজিল্যান্ডের। অর্শদীপ এবং সিরাজ পান ৪টি করে উইকেট নিয়েছেন। ভারতের সামনে জয়ের জন্য ১৬১ রানের লক্ষ্য রাখে নিউজিল্যান্ড।

জবাবে ব্যাট করতে নেমে ভারতও ধাক্কা খেতে শুরু করে, একে একে ফিরে যান ঈশান কিশন, শ্রেয়স, পন্থ, সূর্যকুমার। টিম সাউদি দুটো উইকেট পেয়েছেন, মিলনে ও সোধির ঝুলিতে একটি করে উইকেট পেয়েছেন। ৯ ওভার শেষে ভারতের স্কোর হয় ৭৫/৪। হার্দিক ৩০ রানে এবং দীপক হুডা ৯ রানে অপরাজিত ছিলেন। এরপরেই বৃষ্টি আরম্ভ হয়। খেলা আর শুরু করা যায়নি, ডাকওয়ার্থ পদ্ধতিতে ম্যাচ টাই হয়। অন্যদিকে, সিরিজের দ্বিতীয় ম্যাচটি জেতার সুবাদে ট্রফি জিতলেন হার্দিকরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#India vs New Zealand, #T20I

আরো দেখুন