খেলা বিভাগে ফিরে যান

বিশ্বকাপের ৭ম দিনে কেমন খেলবে ফ্রান্স, আর্জেন্টিনা?

November 26, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: OptaJoe

সপ্তাহান্তে পরিকল্পনা থাকলে বাতিল করুন। বর্তমানের চ্যাম্পিয়ন ফ্রান্স, লিওনেল মেসির আর্জেন্টিনা এবং আন্ডারডগ, সৌদি আরব সহ চারটি দুর্দান্ত ম্যাচ আছে আজকের বিশ্বকাপের ফিক্সচারে। শনিবার অস্ট্রেলিয়া খেলবে তিউনিসিয়ার বিপক্ষে। এরপর পোল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে সৌদি আরব প্রমাণ করতে চাইবে যে আর্জেন্টিনার বিপক্ষে তাদের জয় কোন ফ্লুক ছিল না। অস্ট্রেলিয়াকে চার গোল দেবার পর আজ ফ্রান্সের জন্য সময় এসেছে ডেনমার্কের বিরুদ্ধে সেন্টারস্টেজে ওঠা। মেক্সিকোর বিরুদ্ধে আর্জেন্টিনার আজ বেঁচে থাকার লড়াই।

তিউনিসিয়া বনাম অস্ট্রেলিয়া


কাগজে সবচেয়ে চটকদার টাই নয়, তবে উভয় পক্ষই চেষ্টা করবে জেতার। তিউনিসিয়ার একটি পয়েন্ট পেয়েছে এবং আজ জিতলে গ্রুপ ডি ফেভারিট ডেনমার্ক এবং ফ্রান্সের উপর চাপ তৈরি করতে পারে। ডেনদের বিপক্ষে আফ্রিকান দলটি রক্ষণাত্মকভাবে খেলে। অস্ট্রেলিয়া আগের ম্যাচে স্কোর করতে পেরেছিল, কিন্তু কাইলিয়ান এমবাপ্পে, অলিভিয়ের গিরুদ এবং উসমান ডেম্বেলেকে সামলাতে পারেনি।
দৃষ্টিভঙ্গির বাছাই: তিউনিসিয়া
খেলার সময়: ভারতীয় সময় দুপুর ৩:৩০

পোল্যান্ড বনাম সৌদি আরব


আজেন্টিনার বিরুদ্ধে সৌদি আরবের ২-১ ব্যবধানে জয় মানে তারা গ্রুপ সি-তে দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে এবং নকআউট পর্বের যোগ্যতা অর্জন থেকে এক জয় দূরে। যদি তা ঘটে, তবে আর্জেন্টিনা, পোল্যান্ড এবং মেক্সিকো এদের, মধ্যে দুটি দল বাদ পরবে। পোল্যান্ড তাদের শেষ নয়টি বিশ্বকাপের উদ্বোধনী খেলার মধ্যে মাত্র একটি জিতেছে এবং ১৯৮৬ সাল থেকে গ্রুপ পর্ব থেকে বাদ পড়েনি।
দৃষ্টিভঙ্গির বাছাই: পোল্যান্ড
খেলার সময়: ভারতীয় সময় দুপুর ৬:৩০

ফ্রান্স বনাম ডেনমার্ক


প্রথম দিকের একটি গোল বাদে, ফ্রান্স আগের ম্যাচে প্রভাবের সঙ্গে আক্রমণাত্মক পারফরম্যান্স দেখিয়েছে। ডেনমার্কের ক্ষেত্রেও একই কথা বলা যায় না, তারা নিজেদের ন্যায্যতার প্রমান দিতে ব্যর্থ হয়েছে। এই বছরের শুরুর দিকে নেশন্স লিগে ফ্রান্সকে দুইবার হারিয়েছে ডেনমার্ক। রাশিয়ায় ২০১৮ বিশ্বকাপে তারা ০-০ গোলে ড্র করেছিল।
দৃষ্টিভঙ্গির বাছাই: ফ্রান্স
খেলার সময়: ভারতীয় সময় দুপুর ৯:৩০

আর্জেন্টিনা বনাম মেক্সিকো


আর্জেন্টিনা এখন আহত বাঘ। তাদের বিশ্বকাপ জেতার স্বপ্নকে বাঁচিয়ে রাখতে একেবারেই মরিয়া হয়ে উঠবে লিওনেল মেসি। দক্ষিণ আমেরিকার হেভিওয়েটদের সৌদি আরবের কাছে পরাজয়ের বড় কারণ ছিল তাদের রক্ষণের দুর্বলতা প্রকাশ পেয়েছে। পোল্যান্ডের বিপক্ষে মেক্সিকোর ০-০ ড্রয়ে প্রচুর আক্রমণ ছিল কিন্তু ফিনিশিং ছিল না।
দৃষ্টিভঙ্গির বাছাই: আর্জেন্টিনা
খেলার সময়: ভারতীয় সময় ২৭ নভেম্বর, রাত ১২;৩০

TwitterFacebookWhatsAppEmailShare

#Mexico, #Argentina, #Qatar World Cup 2022, #FIFA World Cup Qatar 2022

আরো দেখুন