খেলা বিভাগে ফিরে যান

ক্যামেরুন-সার্বিয়া ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হল, গোল হল ৬টি

November 28, 2022 | 2 min read

সোমবার বিশ্বকাপের ‘জি’ গ্রুপের ক্যামেরুন-সার্বিয়ার রুদ্ধশ্বাস ম্যাচটি অমিমাংসিতভাবে শেষ হল। দুটি দলই তিনটি করে গোল করে।

শেষ ষোলোয় যাওয়ার সম্ভাবনা টিকিয়ে রাখতে আল ওয়াকরার আল জানোব স্টেডিয়ামে এদিন খেলতে নেমেছিল ক্যামেরুন ও সার্বিয়া। বিশ্বকাপে টানা আট ম্যাচ হেরে যাওয়া ক্যামেরুনকে শুরু থেকে চাপে রাখে সার্বিয়া। যদিও জ্যাঁ-শার্ল কাস্তেলেতু নিজের প্রথম আন্তর্জাতিক গোলটি করে ক্যামেরুনকে এগিয়ে দিয়েছিলেন। খেলার ২৯ মিনিটে কর্নার থেকে ক্যামেরুনের একজনের হেড সার্বিয়ার একজনের মাথা ছুঁয়ে চলে আসে দূরের পোস্টে। অরক্ষিত কাস্তেলেতুর স্রেফ একটা টোকা দরকার ছিল।
কিন্তু বিরতির আগেই খেলার চিত্র বদলে যায়। পরপর দুটি গোল দিয়ে দেয় সার্বিয়া। একাদশ মিনিটে প্রথম সুযোগ পায় ইউরোপের দলটি। আলেকসান্দার মিত্রোভিচের শট ব্যর্থ হয় দূরের পোস্টে লেগে। ছয় মিনিট পর খুব কাছ থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি। নষ্ট হয় সুবর্ণ সুযোগ।

ম্যাচের ৪৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ হাতছাড়া করেন পিয়ের কুন্দে। মাঝমাঠ থেকে বল কেড়ে নিয়ে দারুণ গতিতে এগিয়ে যান এই মিডফিল্ডার। গোলরক্ষক বরাবর শট নিয়ে প্রথম সুযোগ হাতছাড়া করেন তিনি। ফিরতি বল মারেন বাইরে।
প্রথমার্ধের অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে যোগ করা সময়ের প্রথম মিনিটে সমতা ফেরায় সার্বিয়া। দুসান তাদিচের ফ্রি কিকে দারুণ হেডে জাল খুঁজে নেন স্ত্রাহিনিয়া পাভলোভিচ। ঝাঁপিয়ে পড়লেও বলের নাগাল পাননি ক্যামেরুন গোলরক্ষক। এর দুই মিনিট পর দলকে এগিয়ে দেন সের্গেই মিলিনকোভিচ-সাভিচ। আন্দ্রিয়া জিভকোভিচের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে জাল খুঁজে নেন লাৎসিওর এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতে স্কোরলাইন ৩-১ করে ফেলেন মিত্রোভিচ। পাসিং ফুটবলে শাণানো আক্রমণে ডি-বক্সে ঢুকে পড়ে সার্বিয়া। জিভকোভিচের পাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে বাকিটা সারেন ফুলহ্যাম ফরোয়ার্ড মিত্রোভিচ।
৬৪তম মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে চমৎকার এক গোলে ব্যবধান কমান ভিনসেন্ট আবুবাকার। শুরুতে অফসাইডের ইশারা দেন লাইন্সম্যান। পরে ভিএআরের সাহায্য নিয়ে গোলের বাঁশি বাজার রেফারি।

২ মিনিট ৩৩ সেকেন্ড পর সমতা ফেরায় ক্যামেরুন। এই গোলেও দারুণ অবদান ৫৬তম মিনিটে বদলি হিসেবে মাঠে আসা আবুবাকারের। ডিফেন্স চেরা পাস পেয়ে দ্রুত গতিতে এগিয়ে গিয়ে তিনিই পাস দেন এরিক ম্যাক্সিম চুপো-মোটিংকে। বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড বাকিটা সারেন অনায়াসে।

শেষ দিকে ব্যবধান গড়ে দেওয়ার সুযোগ হাতছাড়া করেন মিত্রোভিচ। ৮৮তম মিনিটে তার শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। তিন মিনিট পর আরেকটি শট ব্যর্থ হয় এগিয়ে আসা ক্যামেরুন গোলরক্ষকের মুখে লেগে!
এবারের বিশ্বকাপে এটিই দুই দলের প্রথম পয়েন্ট। প্রথম ম্যাচে সার্বিয়া ২-০ ব্যবধানে ব্রাজিলের কাছে, ক্যামেরুন ১-০ ব্যবধানে সুইজারল্যান্ডের কাছে হেরে গিয়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#FIFA World Cup 2022, #Qatar World Cup 2022, #Qatar World Cup, #Cameroon, #Serbia

আরো দেখুন