খেলা বিভাগে ফিরে যান

মরক্কোর সঙ্গে ম্যাচ টাইব্রেকার পর্যন্ত গড়াতে পারে, ‘বিশেষ’ প্রস্তুতি স্পেনের

December 6, 2022 | < 1 min read

সোমবার রাতে জাপান-ক্রোয়েশিয়া ম্যাচে নির্ধারিত এবং অতিরিক্ত সময়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ট্রাইব্রেকারে যেতে হয়েছে। এই বিশ্বকাপে নকাআউট পর্যায়ে প্রথম কোনও ম্যাচের ফলাফল ট্ইব্রেকারের মাধ্যমে এল। ফুটবল বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন আজ অর্থাৎ মঙ্গলবার রাতে স্পেন-মরক্কো (Morocco vs Spain) ম্যাচটি‍ও টাইব্রেকার পর্যন্ত গড়াতে পারে।

আজ স্পেন এমন এক দলের মুখোমুখি হতে চলেছে, যারা, গ্রুপ পর্যায়ে অপরাজিত ছিল! ফলে অনেকেই মনে করছেন মরক্কোর সঙ্গে আজ লড়াইটা কঠিন হবে লুই এনরিকের শিষ্যদের।

গত ইউরোতে এই টাইব্রেকারেই স্পেন ধরাশায়ী হয়েছিল ইতালির কাছে। সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল তাদের। তাই এবার টাইব্রেকার নিয়ে বিশেষ প্রস্তুতি নিয়েছে স্পেন। স্নায়ুর পরীক্ষা সামলাতে এবার দল পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছেন এনরিকে। এক হাজার পেনাল্টি শটে নিজেদের ঝালিয়ে নিয়ে রেখেছেন।

ম্যাচের আগে সেই আত্মবিশ্বাস ঝরেছে স্পেন কোচ এনরিকের কথায়। তিনি বলেন, ‘আমার মনে হয় ওরা নিজেদের হোমওয়ার্কটা করে এসেছে। প্রায় এক বছর আগে স্পেন ক্যাম্পে শিষ্যদের বলেছিলাম এখানে আসার আগে কমপক্ষে ১ হাজার পেনাল্টিতে প্রস্তুতি সেরে রাখতে।’

মরক্কোর (Morocco) সঙ্গে স্পেন (Spain) ২০১৮ বিশ্বকাপেও মুখোমুখি হয়েছিল। গ্রুপ পর্বের ওই ম্যাচে আফ্রিকান দলটি জয়ের পথেই ছিল। কিন্তু ইনজুরি টাইমে সমতাসূচক গোলটি করে তাদের জয় থেকে বঞ্চিত করেন ইয়াগো আসপাস। মরক্কোর তারকা উইং ব্যাক আশরাফ হাকিমি আজকের ম্যাচ প্রসঙ্গে বলেন, ‘চার বছর হয়ে গেছে মানে আমি এখনও আরও বেশি পরিণত। স্পেন শীর্ষ ৫ দলের একটি যারা সব সময় বিশ্বকাপ জয়ের প্রত্যাশা নিয়েই আসে। কিন্তু আমাদের কোচও শিখিয়েছেন কীভাবে জিততে হয়। প্রতিপক্ষ যেই হোক না কেন। এখন নিজেদের মতো খেলে তাদের বিপক্ষে জয়ের চেষ্টা করবো।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Spain, #FIFA World Cup 2022, #Morocco

আরো দেখুন