খেলা বিভাগে ফিরে যান

অভিষেকেই রামোসের হ্যাট্রিক, সুইজারল্যান্ডকে ৬-১-এ হারিয়ে শেষ আটে পর্তুগাল

December 7, 2022 | < 1 min read

আজ কাতার বিশ্বকাপে লুসেইল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল পর্তুগাল ও সুইজারল্যান্ড।

আজ শুরু থেকেই আক্রমণাত্বক ছিল পর্তুগাল। ২১ বছর ৫ মাস ১৬দিন বয়সে পর্তুগালের জার্সিতে বিশ্বকাপের মতো মঞ্চে অভিষেক হল গনসালো রামোসের। নেমেই বাজিমাত করলেন রামোস।

প্রথমার্ধের ১৭ মিনিটের মাথায় প্রথম গোল করেন পর্তুগালের গনসালো রামোস। ৩৩ মিনিটের মাথায় পেপে দ্বিতীয় গোল করে পর্তুগালকে এগিয়ে দেন। বিরতি পর্যন্ত ২-০ ছিল। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটের মাথায় রামোস তাঁর দ্বিতীয় গোল করেন ও পর্তুগালের স্কোর ৩-০। এর ঠিক ৫৫ মিনিটের মাথায় রাফেল পর্তুগালের চতুর্থ গোল করেন। ৫৮ মিনিটের মাথায় সুইজারল্যান্ডের হয়ে আকানজি প্রথম গোল করেন। ৬৭ মিনিটের মাথায় রামোস তৃতীয় গোল করে হ্যাট্রিক করেন। ষষ্ঠ গোল আসে ৯০+২ মিনিটের মাথায়। গোলটি করেন লিও।

পর্তুগাল শুরুর দিকে ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে মাঠে নামায়নি। দ্বিতীয়ার্ধে ফেলিক্সের পরবর্তী হিসেবে ৭৩ মিনিটের মাথায় নামেন রোনাল্ডো। আজ রোনাল্ডোর পরিবর্তে নামে রামোস।

সারা ম্যাচে পর্তুগালের কাছে বল পজেশন ছিল ৪৭ শতাংশ ও সুইজারল্যান্ডের কাছে বল পজেশন ছিল ৫৩ শতাংশ। পর্তুগাল ও সুইজারল্যান্ডের ফাউল সংখ্যা যথাক্রমে ১২ এবং ১০ । ম্যাচে হলুদ কার্ড দেখেন সুইজারল্যান্ডের ডিফেন্ডার কোমার্ট।

নকআউট স্টেজে সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ আটে পৌঁছল পর্তুগাল এবং ৩ গোল করার সুবাদে গোল্ডেন বুটের দৌড়ে রইলেন রামোস।

TwitterFacebookWhatsAppEmailShare

#switzerland, #Portugal, #Qatar World Cup, #FIFA World Cup

আরো দেখুন