খেলা বিভাগে ফিরে যান

আজ ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মাঠে নামলেই নতুন রেকর্ড করবেন মেসি, কী সেই রেকর্ড?

December 13, 2022 | < 1 min read

বিশ্বকাপ তো মেসির জন্য আজও আজন্ম এক আক্ষেপের নাম। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে হাত ছোঁয়া দূরত্বে এসেও সোনালি ট্রফিটা ছুঁয়ে দেখা হয়নি এই মহাতারকার। মারাকানার ফাইনালে জার্মানির কাছে হেরে চুরমার হয়েছিল স্বপ্ন। মরুভূমির বিশ্বকাপে তিনি আর স্বপ্ন ভঙ্গের বেদনায় নীল হতে চান না কোনোভাবে। তাই প্রস্তুতিও নিয়েছেন আঁটঘাট বেঁধে।


অন্যদিকে লিওনেল মেসিকে আজ কীভাবে আটকানো যায়, তার ছক কষছেন ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ। মেসিকে পাস দেওয়া যাবে না, জায়গা তৈরি করে সামনে এগিয়ে যাওয়ার পথেও কাঁটা বিছিয়ে দিতে রণ কৌশল সাজাচ্ছে তারা।
এমন কঠিন পরিস্থিতিতে ৩৫ বছর বয়সী মেসি কী করতে পারেন, সেটাই দেখার। তবে কাতর বিশ্বকাপে একাধিক রেকর্ডের হাতছানি ছিল মেসির জন্য। বিশ্বকাপে প্রথম ম্যাচটি খেলতে নেমেই একটি রেকর্ডের মালিক হয়েছেন লিওনেল মেসি।

আর্জেন্টাইন মহাতারকা ছুঁয়েছেন সবচেয়ে বেশি বিশ্বকাপ খেলার রেকর্ড। সেই মেসি আজ ছুঁয়ে ফেলবেন আরেকটি রেকর্ড। ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামলেই বিশ্বকাপ ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডে জার্মানির বিশ্বকাপজয়ী অধিনায়ক লোথার ম্যাথাউসের পাশে বসবেন আর্জেন্টিনার বর্তমান অধিনায়ক। ১৯৮২ থেকে ১৯৯৮ পর্যন্ত পাঁচ বিশ্বকাপে ২৫টি ম্যাচ খেলেছেন ম্যাথাউস।


আর্জেন্টিনা ফাইনালে উঠলে তো কথাই নেই, আজ ক্রোয়েশিয়া অঘটন ঘটালেও রেকর্ডটা একান্তই নিজের করে নেওয়ার সুযোগ থাকছে মেসির। তৃতীয় স্থান নির্ধারণী একটা ম্যাচ তো আছেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Argentina, #Leo Messi, #messi, #FIFA World Cup 2022, #Fifa Qatar world cup 2022, #Lionel Messi

আরো দেখুন