খেলা বিভাগে ফিরে যান

মেসিকে এবার দেশের প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাইছেন আর্জেন্টিনার অধিকাংশ মানুষ

December 30, 2022 | < 1 min read

দীর্ঘ ৩৬ বছরের খরা কাটিয়ে এবার তৃতীয় বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। স্বপ্নের বিশ্বকাপ জেতার পর দেখতে দেখতে কেটে গেছে বেশ কিছু দিন। কিন্তু এখনও আর্জেন্টিনার মানুষদের ঘোর কাটছে না। দেশটির মানুষ মেসি-জ্বরে ভুগছে। সেই জ্বরের ঘোর এতটাই যে আর্জেন্টাইনদের একটি বড় অংশ লিওনেল মেসিকে প্রেসিডেন্ট পদে দেখতে ভোটও দিতে রাজি!

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’র খবর, ১৮ ডিসেম্বর আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের পর এই জরিপ চালায় প্রতিষ্ঠানটি। জরিপে উঠে এসেছে, আর্জেন্টিনা দলের অধিনায়ক মেসিকে দেশের জনগণের একটি বড় অংশ প্রেসিডেন্ট পদে দেখতে ভোট দিতে আগ্রহী।

প্রতিষ্ঠানটির মুখপাত্র হোর্হে জ্যাকোব্বের প্রকাশিত জরিপের তথ্য-উপাত্তই জানিয়েছে মার্কা। জরিপে অংশ নেওয়া ৪৩.৭ শতাংশ আর্জেন্টাইন নাগরিক মেসিকে দেশের প্রেসিডেন্ট পদে দেখতে তাঁকে ভোট দিতে চান। ৩৭.৮ শতাংশ নাগরিক অবশ্য এই মতের বিপক্ষে। মেসিকে তাঁরা আর্জেন্টিনার প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান না। তাই মেসি প্রেসিডেন্ট পদে দাঁড়ালে তাঁর পক্ষে ভোটও দেবেন না। ১৭.৫ শতাংশ আর্জেন্টাইন মেসিকে ভোট দেওয়ার বিষয়টি ভেবে দেখবেন। আর ০.৯ শতাংশ আর্জেন্টাইন এ বিষয়ে সিদ্ধান্ত দিতে পারেননি কিংবা উত্তর দেননি। ‘জ্যাকোব্বে অ্যান্ড অ্যাসোসিয়াদোস’-এর তথ্য থেকে মার্কা জানিয়েছে, জরিপে আর্জেন্টিনার রাজনীতিবিদদের চেয়ে বেশি ভোট পেয়েছেন মেসি।

ইতিমধ্যেই, কাতার বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, বিশ্বকাপের সময়ে মেসি যে ঘরে ছিলেন, মিনি মিউজিয়াম তৈরি করার জন্য সেই ঘরটাই ছেড়ে দেওয়া হবে। ৩৬ বছর পর শাপমুক্তি ঘটায় নীল-সাদা ব্রিগেড। বিশ্বকাপের সময়ে এই ক্যাম্পাসের বি ২০১ নম্বর ঘরে ছিলেন মেসি। সেই ঘরেই একটি মিনি মিউজিয়াম তৈরি করা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#FIFA World Cup 2022, #Alberto Fernandez, #Lionel Messi, #Argentina, #messi

আরো দেখুন