কলকাতা বিভাগে ফিরে যান

বর্ষশেষে কড়া নিরাপত্তা শহরে, আইনশৃঙ্খলা বজায় রাখতে মোতায়েন অন্তত ৩০০০ পুলিশ

December 31, 2022 | < 1 min read

ক্রিসমাস এবং নববর্ষ উদযাপনের সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্নিত করার যে কোনও প্রচেষ্টা ব্যর্থ করার জন্য কলকাতা এবং তার আশেপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে, পুলিশ সূত্রের খবর।

কলকাতা পুলিশের অন্তত ৩০০০ কর্মীকে শহরের ব্যস্ততম স্থান যেমন পার্ক স্ট্রিট, এসপ্ল্যানেড, শেক্সপিয়র সরণি, জওহরলাল নেহেরু রোড এবং রাসেল স্ট্রিটে মোতায়েন করা হয়েছে।

কলকাতা পুলিশ, পার্ক স্ট্রিট এবং এর আশেপাশের এলাকাগুলিকে ১০টি সেক্টরে বিভক্ত করেছে বলে জানা গেছে। এই প্রতিটি সেক্টরের নিরাপত্তা একজন ডেপুটি কমিশনার-পর্যায়ের কর্মকর্তার নেতৃত্বে থাকবে, যাকে সহকারী পুলিশ কমিশনার, বেশ কয়েকজন পরিদর্শক এবং কনস্টেবল পদমর্যাদার এক বা দুইজন কর্মকর্তা সহায়তা করবেন।

কলকাতার পার্ক স্ট্রিটে ভিড়ের উপর একটি নজর রাখার জন্য একটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

আরও ভালো নজরদারির জন্য এসপ্ল্যানেড এবং পার্ক স্ট্রিট এলাকার চারপাশে পাঁচটি ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে। বেশ কয়েকটি বহুতলের ছাদ থেকে দূরবীনের মাধ্যমেও নজরদারি করা হবে।

বাইরে থেকে যারা শহরে আসবেন তাদের সাহায্য করার জন্য পার্ক স্ট্রিট এলাকায় এবং অন্যান্য গুরুত্বপূর্ণ মোড়ে নয়টি পুলিশ-সহায়তা বুথও স্থাপন করা হয়েছে। ভীড়ের গতিবিধির উপর নজর রাখতে ড্রোনও ব্যবহার করা হবে।

এছাড়া সাধারণ পোশাকে বিপুল সংখ্যক পুলিশ সদস্য, একটি অ্যান্টি-রাউডি বিভাগ এবং কুইক রেসপন্স টিমও মোতায়েন করা হবে। পুলিশ টু-হুইলার চালকদের বিশেষ করে হেলমেটবিহীন ব্যক্তিদের উপর কড়া নজর রাখবে।

মদ্যপ চালকদের ধরতে রাস্তা এবং গুরুত্বপূর্ণ ক্রসিং পয়েন্টগুলিতে নাকা চেকিং করা হবে। পিসিআর ভ্যান, হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড এবং বাইকগুলি পুরো দক্ষিণ এবং শহরের কেন্দ্রীয় অংশের পাশাপাশি মহানগরীর বাইপাস এলাকায় টহল দিতে থাকবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Police Protection, #law and order, #happynew year, #new year eve, #Kolkata Police

আরো দেখুন