দেশ বিভাগে ফিরে যান

ট্রেনে খাবার নিয়ে সাত মাসে প্রায় ৬ হাজার অভিযোগ! বাদ নেই বন্দে ভারতও?

January 2, 2023 | < 1 min read

ভারতীয় রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি) গত সাত মাসে ভারতীয় রেলের ট্রেনে ভ্রমণকারী যাত্রীদের কাছ থেকে খাবারের মান সম্পর্কিত প্রায় ৬,০০০-এর কাছাকাছি অভিযোগ পেয়েছে, স্বীকার করেছেন খোদ রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। লোকসভায় একটি প্রশ্নের উত্তরে, বৈষ্ণব বলেছিলেন যে ১ এপ্রিল, ২০২২ এবং ৩১ অক্টোবর, ২০২২-এর মধ্যে, ভারতীয় রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন ট্রেনগুলিতে খাবারের মানের মোট ৫,৮৬৯টি অভিযোগ পেয়েছে।

রেলমন্ত্রী জানান যে সমস্ত প্রিমিয়াম ট্রেনে, যেমন রাজধানী, শতাব্দী, দুরন্ত, গতিমান ‘ঐচ্ছিক ক্যাটারিং পরিষেবা’ চালু করা হয়েছে। IRCTC তার পোর্টালের মাধ্যমে অনলাইন টিকিট বুকিং প্রদানের পাশাপাশি ভারতীয় রেলের ট্রেনে ভ্রমণকারী সমস্ত যাত্রীদের খাবার সরবরাহ করে।

এদিকে ঢাকঢোল পিটিয়ে ৩০ ডিসেম্বর চালু হয়েছে হাওড়া–নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসে যাত্রার শেষে যাত্রীদের একটা বড় অংশ ট্রেনের খাবার নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বলে সংবাদ মাধ্যমের খবর। ঠান্ডা খাবারের পাশাপাশি ট্রেনে জলের অভাবে অনেক যাত্রীর অসুবিধা হয়েছে বলে জানা গেছে। যেরকম শোনা গেছে, হাওড়া স্টেশনে বন্দে ভারতের মতো প্রিমিয়াম ট্রেনেও নিরাপত্তার শৃঙ্খলা পেরিয়ে উঠে পড়েছে বিনা টিকিটের যাত্রীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#IRCTC, #food related complaints

আরো দেখুন