খেলা বিভাগে ফিরে যান

Mankading করেও আবেদন প্রত্যাহার রোহিতের, প্রশংসায় পঞ্চমুখ সনৎ জয়সূর্য

January 11, 2023 | < 1 min read

গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার অধিনায়ক দসুন শনাকাকে মানকাড়িংয়ের মাধ্যমে আউট করেও পিছিয়ে আসে ভারত। অধিনায়ক রোহিত নিজে আবেদন প্রত্যাহার করেন।

আসলে গুয়াহাটিতে ভারত-শ্রীলঙ্কা ম্যাচের একেবারে শেষ ওভারে শ্রীলঙ্কার অধিনায়ককে মানকাড়িং করেন অশ্বিন। সে সময় শনাকা ব্যাট করছিলেন ৯৮ রানে। দলের পরাজয় নিশ্চিত জেনেও কার্যত একার হাতে দেশের সম্মানরক্ষার জন্য লড়ে যাচ্ছিলেন লঙ্কা অধিনায়ক। সেসময় স্ট্রাইকে ছিলেন কাসুন রাজিথা। নন স্ট্রাইকিং প্রান্তে দাঁড়িয়ে স্ট্রাইক পাওয়ার জন্য মরিয়া হয়ে গিয়েছিলেন শনাকা। ঠিক সেসময় তাঁকে মানকড়িং করে দেন মহম্মদ শামি। কিন্তু সেটা হতে দিলেন না রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় অধিনায়ক আবেদন প্রত্যাহার করে নিলেন।

পরে এ বিষয়ে মুখ খুলে ভারত অধিনায়ক বলেন, “আমি জানতামই না এসব হয়েছে। শামি আবেদন করেছে বুঝতেই পারিনি। শনাকা দুর্দান্ত ব্যাট করছিল। ৯৮ রানে ওকে ওভাবে আউট করতে চাইনি। যেভাবে আউট করতে চেয়েছিলাম, সেটা তো আর পারিনি। এই সেঞ্চুরিটা ওর প্রাপ্য ছিল। তাই আমি আবেদন প্রত্যাহার করে নিই।

আর রোহিতের এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক সনৎ জয়সূর্য (Sanath Jayasuriya)। ভারতের ফ্যানরা তো বটেই, শ্রীলঙ্কার ফ্যানরাও ভারত অধিনায়ককে বাহবা দিচ্ছেন। জানাচ্ছেন ক্রিকেটের স্পিরিট বজায় রেখেছেন রোহিত।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Rohit Sharma, #srilanka, #Sanath Jayasuriya, #Mankading, #Shanaka

আরো দেখুন