খেলা বিভাগে ফিরে যান

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত টি-টোয়েন্টি সিরিজ় শুরু করল হার দিয়ে

January 27, 2023 | 2 min read

নিউজিল্যান্ড: ১৭৬/৬
ভারত: ১৫৫/৯

ওয়ানডে সিরিজে দুরন্ত ফর্মে থাকা শুভমন গিলই সবচেয়ে বড় ভরসা ছিলেন অধিনায়ক হার্দিকের। সেই সঙ্গে আশা ছিল, শিশির ভেজা মাঠে বল করতে সমস্যায় পড়বেন বিপক্ষ স্পিনাররা। তাই শুক্রবার রাঁচির মাঠে টস জেতেন হার্দিক। তবে এদিন ম্যাচে হার্দিকের কোনও অনুমানই সঠিক হল না।ভারত টি-টোয়েন্টি সিরিজ় শুরু করল হার দিয়ে।নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২১ রানে হারল প্রথম ম্যাচে।

কিউয়িদের বিরুদ্ধে তরুণ ব্রিগেডকে নিয়ে মাঠে নেমেছিলেন হার্দিক পান্ডিয়া। তবে প্রথম ম্যাচে লড়াই করেও হারল ভারত। বিপক্ষের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারলেন না ভারতীয় ব্যাটাররা। অধিনায়ক মিচেল স্যান্টানারের ঘূর্ণির জালে আটকে পড়লেন শুভমন গিলরা। সূর্যকুমার যাদব, ওয়াশিংটন সুন্দরের লড়াই সত্বেও রানেই থেমে গেল ভারত। সিরিজের প্রথম ম্যাচে ২১ রানে জিতে নিল নিউজিল্যান্ড।


ভারতের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ১৭৭ রানের লক্ষ্যমাত্রা রাখে নিউজিল্যান্ড। ৪৩ রানের ওপেনিং পার্টনারশিপ হয় ফিন অ্যালেন এবং ডেভন কনওয়ের মধ্যে। ডেভন কনওয়ে করেন ৫২ রান এবং ফিন অ্যালেন করেন ৩৫ রান। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ড্যারিল মিচেল করেন ঝোড়ো ৫৯ রান। মারেন তিনটি চার এবং পাঁচটি ছয়। এদিন ব্যাট হাতে ব্যর্থ গ্লেন ফিলিপ্স, ব্রেসওয়েল এবং মিচেল স্যান্টনার।


ভারতীয় বোলারদের মধ্যে ওয়াশিংটন সুন্দর নেন ২ উইকেট। এছাড়া আরশদীপ সিং, কুলদীপ যাদব এবং শিভম মাভি নেন ১টি করে উইকেট।ওয়ান ডে সিরিজে জয়ের পর টি২০ সিরিজ জিততেও মরিয়া টিম ইন্ডিয়া। অন্যদিকে, ওয়ান ডে সিরিজ হেরে টি২০ সিরিজে সম্মান পুনরুদ্ধার করতে মরিয়া কিউইরা।


ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই আউট হলেন ওপেনার ইশান কিষাণ। পরপর রাহুল ত্রিপাঠী আর গিলও প্যাভিলিয়নে ফেরত গেলেন। অধিনায়কের সঙ্গে জুটি বেঁধে পালটা লড়াই শুরু করেন সূর্যকুমার যাদব। ৪৭ রানের ইনিংস খেললেও গুরুত্বপূর্ণ সময়ে উইকেট হারালেন। মাত্র ছয় বলের ব্যবধানে পরাস্ত হলেন হার্দিকও। ভারতের ম্যাচ জয়ের আশা ওখানেই শেষ। ছয় নম্বরে নেমে একটা মরিয়া চেষ্টা করেছিলেন ওয়াশিংটন সুন্দর। তবে জলেই গেল তাঁর চেষ্টা।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #t20, #NZ

আরো দেখুন