দেশ বিভাগে ফিরে যান

ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীর বুকে গুলি পুলিশ অধিকারিকের, দেখুন সেই মুহূর্তের ভিডিও

January 29, 2023 | < 1 min read

নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ অফিসারই গুলি করলেন মন্ত্রীকে। রবিবার সকালে এই ঘটনা ঘটেছে ওড়িশায়।

এদিন সকালে গান্ধী চকে একটি পাবলিক গ্রিভ্যান্স দফতরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর। মন্ত্রীকে লক্ষ্য করে গুলি চালালেন অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর গোপাল দাস। একটি সূত্রে জানা গিয়েছে, মন্ত্রীর বুকে গুলি লেগেছে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘‘যখন মন্ত্রী গাড়ি থেকে নামেন, তখন তাঁকে স্বাগত জানানোর জন্য লোকজন জড়ো হন। ভিড়ের মধ্যে থেকেই গুলির শব্দ শোনা যায়। তার পরেই এক পুলিশ কর্মীকে ছুটে পালাতে দেখি।’’ প্রত্যক্ষদর্শীদের কথায়, গাড়ি থেকে নামার সময়ই তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। ব্রজরাজনগর সাব-ডিভিশনাল পুলিশ অফিসার গুপ্তেশ্বর ভোই বলেন, ‘‘অ্যাসিসট্যান্ট সাব-ইনস্পেক্টর গোপাল দাশ গুলি করেছেন। গুরুতর জখম অবস্থায় মন্ত্রীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।’’

গুলি লাগার পরেই গুরুতর আহত অবস্থায় কাছের হাসপাতালে ভর্তি করানো হয় নবকিশোরকে। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ঝাড়সুগুড়া বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে বিমানে চাপিয়ে ভুবনেশ্বরের এক হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে।

ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে ওই এএসআইকে। মন্ত্রীকে গুলি চালানোর পর প্রতিবাদে গান্ধী চকে ধর্নায় বসেছেন বিজেডি নেতা-কর্মীরা। তাঁদের অভিযোগ, এই গোটা ঘটনা পূর্বপরিকল্পিত ছিল।

হামলার কারণ এখনও অজানা। ঘটনার তদন্ত শুরু করেছে ওড়িশা পুলিশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Odisha, #health minister, #Bullet

আরো দেখুন