দেশ বিভাগে ফিরে যান

আদানী গোষ্ঠীর বিরুদ্ধে তদন্তের দাবিতে সংসদে একজোট বিরোধীরা, দেখুন ভিডিও

February 2, 2023 | < 1 min read

গৌতম আদানীর শিল্পগোষ্ঠীর বিরুদ্ধে ওঠা আমেরিকার সংস্থার অভিযোগ নিয়ে বাজেট অধিবেশনে সংসদের দুই কক্ষে আলোচনা করতে হবে। এই দাবিতে বৃহস্পতিবার সকালে বাজেট অধিবেশন শুরু হওয়ার আগেই সংসদের বিরোধীদের কক্ষে একজোট হয়েছিল সমস্ত সমমনস্ক বিরোধী দল। এই বৈঠকে অগ্রণী ভূমিকা নিতে দেখা যায় তৃণমূল কংগ্রেসকে। কংগ্রেসের রাজ্যসভার সাংসদ মল্লিকার্জুন খাড়্গের নেতৃত্বে হয় বৈঠক। তাতে যোগ দিয়েছিল, তৃণমূল, কংগ্রেস, আপ, ডিএমকে, শিবসেনা, সমাজবাদী পার্টি, এনসিপি, কেরালা কংগ্রেস, জেডিইউ, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি-সহ বামদলগুলিও। তৃণমূলের তরফে এই বৈঠকে যোগ দিয়েছিলেন, দলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার দলনেতা ডেরেক ও ‘ব্রায়েন।


এদিনের এই বৈঠকেই আদানীকে নিয়ে সংসদের দুই কক্ষে বিশদে আলোচনার ব্যাপারে সহমত হন বিরোধীরা। শিল্পপতি গৌতম আদানীর সংস্থার বিরুদ্ধে তদন্ত অবিলম্বে শুরু করা উচিত বলেও সহমত হন সকলে। সংসদের অধিবেশন শুরু হতেই সেই দাবিতে সরব হন বিরোধীরা। এর পরই আদানীকাণ্ড নিয়ে হইচই শুরু হয় লোকসভা এবং রাজ্যসভায়।

সরকারের বিভিন্ন প্রকল্পে টাকা ঢেলেছে যে আদানী শিল্পগোষ্ঠী, তার বিরুদ্ধেই জালিয়াতির অভিযোগ এনেছে আমেরিকার একটি সংস্থা। তাদের দাবি, আদানীর সংস্থা বাজারকে ইচ্ছেমতো প্রভাবিত করে শেয়ারের দর নিয়ন্ত্রণ করে। এমনকি, অভিযোগ ছিল তাদের হিসাবরক্ষণেও রয়েছে বিপুল অনিয়ম।

TwitterFacebookWhatsAppEmailShare

#Gautam Adani, #Opposition Leaders, #Parliament, #politics

আরো দেখুন