দেশ বিভাগে ফিরে যান

নারী পাচারে অভিযুক্ত জঙ্গি নেতাকে মেঘালয়ের ভোট টিকিট BJP-র

February 3, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মেঘালয়ে বিধানসভা ভোটের দামাম বেজে গিয়েছে। ইতিমধ্যেই প্রার্থীদের নাম সামনে আসতে শুরু করেছে। গতকাল মেঘালয়ের সব আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি। সেই তালিকায় দেখা গেল, প্রাক্তন এক জঙ্গিকে টিকিট দিল বিজেপি।

মেঘালয়ের আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বার্নার্ড কে মারাক। উল্লেখ্য, দেহব্যবসা চালানোর অভিযোগে ২০২২ সালে বার্নার্ডকে গ্রেপ্তার করা হয়েছিল। অভিযোগ ছিল, নিজের বাগানবাড়িতেই দেহ ব্যবসা চালাতেন মেঘালয়ের গেরুয়া প্রার্থী। কদিন আগেই জোট ভেঙে এককভাবে মেঘালয়ে লড়ার সিদ্ধান্ত নেয় বিজেপি। সেভাবেই মেঘালয়ের ৬০টি আসনে প্রার্থীদের নাম প্রকাশ করেছে বিজেপি। দক্ষিণ টুরা কেন্দ্র থেকে মুখ্যমন্ত্রী কনরাড সাংমার প্রতিপক্ষ হিসেবে বার্নার্ডের নাম ঘোষণা করেছে বিজেপি। প্রসঙ্গত,
২০০০ সালের পর থেকেই বার্নার্ডের বিরুদ্ধে একাধিক ফৌজদারি মামলা দায়ের করা হয়েছিল। জঙ্গি সংগঠন আচিক ন্যাশনাল ভলান্টিয়ার কাউন্সিলের সদস্য হিসেবে বেশ কয়েকটি নাশকতার সঙ্গে জড়িয়েছে বার্নার্ডের নাম। জঙ্গি সংগঠনও ভেঙে দিয়ে ২০১৪ সালে আত্মসমর্পণ করেন বার্নার্ড।

এরপরই বিজেপিতে যোগ দিয়ে শুরু করেন রাজনৈতিক জীবন বার্নার্ড। মেঘালয় বিজেপির সহসভাপতির পদে প্রাক্তন জঙ্গি নেতা বার্নার্ডকে বসায় বিজেপি। ফের গত বছরের জুলাইয়ে দেহব্যবসা চালানোর অভিযোগে গ্রেপ্তার হন বার্নার্ড। তার বিরুদ্ধে অভিযোগ, নিজের বিলাসবহুল বাগানবাড়িতে দেহ ব্যবসার আসর বসাতেন বিজেপি নেতা। বার্নার্ডের সেই বাগানবাড়ি থেকে ছয় নাবালিকাকে উদ্ধার করা হয়। ডবল ইঞ্জিন উত্তরপ্রদেশে পালিয়ে যান বার্নার্ড। সেখান থেকেই তাকে গ্রেপ্তার করে পুলিশ। বার্নার্ডের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়। বার্নার্ডের বিরুদ্ধে নারী পাচার নিয়ে একাধিক মামলা রয়েছে। এমন একজনকে প্রার্থী করল বিজেপি, স্বভাবতই ছড়িয়েছে চাঞ্চল্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Meghalaya, #bernard k marak, #women trafficking

আরো দেখুন