বিনোদন বিভাগে ফিরে যান

বক্স অফিসে ‘পাঠান’ ঝড় অব্যাহত, এবার আমিরের নজির ভাঙলেন শাহরুখ

February 5, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শাহরুখ খানের কামব্যাক ছবি ‘পাঠান’-এর ঝড় যেন থামতেই চাইছে না! শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত এবং সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ শুধু দেশে নয়, বিদেশের বক্স অফিসেও সাড়া ফেলেছে এই ছবি।


ছুটির দিনে মুক্তি না পেয়েও বক্স অফিসে পেয়েছে দারুণ ওপেনিং। তারপর থেকে লাগাতার ছুটতেই থেকেছে শাহরুখের অশ্বমেধের ঘোড়া। আর ছুটতে ছুটতে এবার তৈরি হল নয়া নজির। প্রথম বলিউড ছবি হিসেবে ৪০০ কোটি ক্লাবের সদস্য হল ‘পাঠান’। ‘পাঠান’ মুক্তির প্রথম দিনেই বিশ্বব্যাপী ১০৬ কোটি টাকার ব্যবসা করেছিল। তখনই আন্দাজ করা গিয়েছিল এই ছবি বলিউডে লম্বা রেসের ঘোড়া হতে চলেছে। তবে বাধা ছিল একটাই— আমির খানের ‘দঙ্গল’। এবার হিন্দি ছবি হিসেবে দেশের বক্স অফিসে ‘দঙ্গল’-এর সর্বকালীন ব্যবসার নজির ভাঙল ‘পাঠান’।


এতদিন পর্যন্ত এদেশে সবচেয়ে বেশি ব্যবসা করা বলিউডের ছবি ছিল ‘দঙ্গল’। ৩৮৭.৩৮ কোটি টাকা ছিল আমির খানের ব্লকবাস্টার ছবির ব্যবসা। তালিকায় এর পরেই ছিল ‘সঞ্জু’ ও ‘ওয়ার’। ভারতে ওই ছবি দু’টির উপার্জন ছিল যথাক্রমে ৩৪২.৫৩ কোটি ও ৩১৮ কোটি টাকা। বক্স অফিসের পরিসংখ্যান অনুযায়ী ‘পাঠান’ই প্রথম হিন্দি ছবি যার আয় ৭২৯ কোটি টাকা ছাড়িয়েছে।

হিন্দি ছবির সর্বকালীন ব্যবসার নিরিখে দেশের বক্স অফিসে ‘পাঠান’ আপাতত তৃতীয় স্থানে রয়েছে। সামনে রয়েছে দুই প্রতিযোগী। দক্ষিণী সুপারস্টার যশ অভিনীত ‘কেজিএফ ২’ রয়েছে তালিকার দ্বিতীয় স্থানে। প্রথম স্থানে রয়েছে এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী ২’। এখন আগামী দিনে ‘পাঠান’ প্রথম স্থান দখল করতে পারে কি না সেদিকে নজর থাকবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Shahrukh Khan, #Aamir Khan, #Pathaan, #Box office collection, #Dangal

আরো দেখুন