দেশ বিভাগে ফিরে যান

দিল্লি, মুম্বই’র অফিসে তালা ঝোলাল টুইটার

February 17, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: টুইটার কেনার পর থেকেই খরচ কমাতে একাধিক পদক্ষেপ করেছেন এলন মাস্ক । এবার সেই পথেই টুইটার ভারতের অধিকাংশ অফিস বন্ধ করে দিচ্ছে বলে জানা গিয়েছে। আনুষ্ঠানিক ভাবে এই খবর প্রকাশিত না হলেও সংস্থা সূত্রের খবর দেশের রাজধানী দিল্লি এবং বাণিজ্যনগরী মুম্বইয়ের অফিসে তালা ঝোলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানকার কর্মীদের আপাতত বাড়ি থেকেই কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।


টুইটারের তিনটি অফিস ছিল ভারতে। সেখানে অন্তত ২০০জন কর্মী চাকরি করতেন। কিন্তু গত বছর টুইটারের মালিকানা বদলের পরেই ছেঁটে ফেলা হয়েছে প্রায় ৯০ শতাংশ কর্মীকে। খরচ কমাতে বিশ্বজুড়েই অসংখ্য টুইটার কর্মীকে ছেঁটে ফেলেছেন মাস্ক। ভারতেও তার অন্যথা হয়নি। মাত্র কয়েকজনকে নিয়েই ভারতে কাজ চালাচ্ছে মাইক্রো ব্লগিং সাইটটি। এহেন পরিস্থিতিতেই বৃহস্পতিবার আচমকাই অফিস বন্ধ করার সিদ্ধান্ত নেয় টুইটার কর্তৃপক্ষ।


টুইটার সূত্রের খবর, আপাতত বেঙ্গালুরুর অফিসেই যাবতীয় কাজ চলবে। ভারতে টুইটারের প্রযুক্তিগত দিকটি মূলত এই অফিস থেকেই পরিচালিত হয়। বেঙ্গালুরুর অফিসে কাজ করেন সংস্থার প্রযুক্তিকৌশলীরা।


ফেসবুক, হোয়াটসঅ্যাপের নিয়ন্ত্রক সংস্থা মেটা কিংবা গুগলের নিয়ন্ত্রক সংস্থা অ্যালফাবেট লাভের নিরিখে ভারতকে একটি ‘সম্ভাবনাময় দেশ’ বলেই মনে করে থাকে। কিন্তু দেশে বিপুল সংখ্যক ব্যবহারকারী থাকা সত্ত্বেও কেন ভারতে ব্যবসার পরিধিকে টুইটার কর্তৃপক্ষ ক্রমশ ছোট করে চলেছেন, তা অনেকের কাছেই বোধগম্য হচ্ছে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#delhi, #twitter, #Mumbai, #Elon Musk

আরো দেখুন