দেশ বিভাগে ফিরে যান

আদানী-হিন্ডেনবার্গ ইস্যুতে মিডিয়া রিপোর্ট বন্ধের আর্জি খারিজ শীর্ষ আদালতে

February 25, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সুপ্রিম কোর্ট জানিয়েছে, আদানী-হিন্ডেনবার্গ ইস্যু নিয়ে মামলা বিচারাধীন থাকাকালীন এই নিয়ে সংবাদ প্রকাশ করতে কোনও বাধা নেই।

আদানী গোষ্ঠীর বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ তুলে রিপোর্ট পেশ করেছিল মার্কিন সংস্থা হিন্ডেনবার্গ। আর তারপর থেকেই উত্তাল গোটা দেশ। আদানীকাণ্ড নিয়ে সংবাদমাধ্যমে প্রতিনিয়ত নানা প্রতিবেদন প্রকাশিত হচ্ছে, তা নিয়ে আপত্তি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন এক আইনজীবী। সেই দাবি খারিজ করে দিল দেশের শীর্ষ আদালত।

১৭ ফেব্রুয়ারি, সুপ্রিম কোর্ট হিন্ডেনবার্গ রিসার্চের প্রকাশিত প্রতিবেদন সম্পর্কিত চারটি পিটিশনের ওপর সিদ্ধান্ত সংরক্ষণ করেছিল। রিপোর্টে আদানী গ্রুপের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ওঠে। এই প্রতিবেদনটি সামনে আসার পর আদানী গ্রুপের ১০০ বিলিয়ন ডলারের বেশি ক্ষতি হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে। হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্টের পরে আদানী গ্রুপের শেয়ারের পতন সংক্রান্ত পিআইএলের উপর সুপ্রিম কোর্ট তার আদেশ সংরক্ষণ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চে এই বিষয়ে শুনানি হয়। দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় মামলার শুনানির সময় বলেন, “আমরা আমাদের নির্দেশ দেব। মিডিয়াকে এই নিয়ে কোনও আদেশ আমরা দিতে পারি না।“

TwitterFacebookWhatsAppEmailShare

#Supreme Court of India, #Hindenburg Research, #Adani Group

আরো দেখুন