খেলা বিভাগে ফিরে যান

ইন্দোর টেস্টে ভারতের ‘খারাপ’ দিনে জাদেজা, অশ্বিনের নতুন কীর্তি

March 1, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্টের প্রথম দিনটা ভাল গেল না ভারতের। তিনটে সেশনেই ভারতকে ছাপিয়ে গেল অস্ট্রেলিয়া। কিন্তু এরই মধ্যে ভারতীয় সমর্থকদের মুখে হাসি ফুটিয়েছেন রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন।


অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম দিনেই দ্বিতীয় ভারতীয় হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০০ রান এবং ৫০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন জাদেজা। স্পর্শ করলেন কপিল দেবের কীর্তি। বুধবার অস্ট্রেলিয়ার ওপেনার ট্র্যাভিস হেডকে আউট করে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন জাডেজা।


তিনি ৬৩টি টেস্ট, ১৭১টি ওয়ানডে এবং ৬৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই সময়ে, তিনি যথাক্রমে ২৬২৩, ২৪৪৭ এবং ৪৫৭ রান করেছেন। একই সঙ্গে তিনি বিভিন্ন ফর্ম্যাটে ২৬১, ১৮৯ ও ৫১ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন রবীন্দ্র জাদেজা।
অন্যদিকে তৃতীয় টেস্টের প্রথম দিনের খেলা দু’টি সেশন গড়ানোর আগেই টেস্ট ক্রিকেটে বিশ্বের এক নম্বর বোলার হয়ে গেলেন রবিচন্দ্রন অশ্বিন। বুধবার আইসিসি-র ওয়েবসাইটে এই ঘোষণা করা হয়েছে।


যদিও তৃতীয় টেস্টে অশ্বিন এখনও কোনও উইকেট পাননি। তার আগে কী করে এক নম্বর বোলার হলেন, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। আইসিসি আবার ভুল করল কি না, সে নিয়েও চর্চা তৈরি হয়েছে। কারণ, প্রথম টেস্ট জেতার পরেই ভারতকে বিশ্বের এক নম্বর টেস্ট দল ঘোষণা করে আইসিসি। পাঁচ ঘণ্টার মধ্যে ভুল স্বীকার করে ক্ষমা চায় তারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Indore, #Ravindra Jadeja, #test match, #ravichandran ashwin, #Border gavaskar trophy

আরো দেখুন